মোহাম্মদপুরের উদয়াচল পার্ক খুলে দিল ডিএনসিসি

খেলাধুলা ও শরীরচর্চার জন্য খুলে দেওয়া হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মোহাম্মদপুর এলাকার উদয়াচল পার্ক। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বেলুন উড়িয়ে এবং মাঠ প্রদক্ষিণের মধ্য দিয়ে ইকবাল রোডে অবস্থিত পার্কটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।

ডিএনসিসি মেয়র বলেন, আমরা ইতোমধ্যে ২৪টি মাঠ ও পার্কের কাজ হাতে নিয়েছি। এর মধ্যে ১৬টি পার্ক এবং ৮টি খেলার মাঠ। শুধু ক্রিকেট নয়, ফুটবলের জন্যও মাঠ করা হয়েছে। তবে এই মাঠগুলোতে সবাই যাতে খেলতে পারে সেটাও সবাইকে নিশ্চিত করতে হবে। সব মাঠের কাজ শেষ হওয়ার পর আমরা সেগুলো বিসিবির কাছে হস্তান্তর করব বলেও জানান তিনি।

পরে, মেয়রসহ অতিথিরা বৃক্ষরোপণ করেন। বেলা সোয়া ১১টার দিকে ডিএনসিসি বনাম ভারতীয় হাইকমিশনের মধ্যে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ শুরু হয়। খেলা চলবে ২০ ওভার পর্যন্ত।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর সাথী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, ডিএনসিসির প্রধান নগর পরিকল্পনাবিদ এবং এই মাঠের প্রকল্প পরিচালক তারিক বিন ইউসুফ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আবদুল হামিদ মিয়া, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।