উল্লাপাড়ায় মৃত নারীর ছেলে-মেয়ের শরীরেও করোনা ভাইরাস

করোনায় দেশে আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৬৭ জন

জেলা প্রতিবেদকঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া এক নারীর (৫৩) ছেলে ও মেয়ের শরীরেও কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তবে একই পরিবারের বাকি তিন জনের নমুনা প্রতিবেদনে নেগেটিভ এসেছে।

সোমবার (১১ মে) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আলামিন হোসেন।

তিনি বলেন, গত ৩ মে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া উল্লাপাড়ার ওই নারীর মেয়ের (১৯) শরীরে আগে থেকেই করোনা পজিটিভ ছিল। রোববার রাতে তার ছেলের (২২) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ এসেছে। এদের দুজনকে সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটিতে কোভিড-১৯ হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন মায়ের সেবাযত্ন করতে গিয়ে তার মেয়েও গত ২৭ এপ্রিল করোনায় আক্রান্ত হন। রোববার (০৩ মে) রাতে মারা যান ওই নারী। সোমবার (০৪ মে) ভোরে নিজ বাড়িতে মরদেহ নিয়ে তথ্য গোপন করে পৌর এলাকার কবরস্থানে দাফন করা হয়। সেসময় অনেকেই তার জানাজায় অংশ নেয়।

খবর পেয়ে ওই পরিবারের প্রত্যেকের নমুনা সংগ্রহ ও আশপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়।রোববার মৃত ওই নারীর ছেলের শরীরেও করোনা শনাক্ত হয়।