দেনার দায়ে টাকা ফেরত না দিতে অপহরণের নাটক

জেলা প্রতিনিধিঃ মাগুরার মহম্মদপুরে ঋণের টাকা ফেরত না দিতে অপহরণ নাটক সাজানো হয়েছে বলে অভিযোগ উঠেছে আব্দুল হালিম মোল্যা (৫০) নামে এক ইউনিয়ন পরিষদ সদস্যের বিরুদ্ধে।

অপহরণের নামে আত্মগোপনে থাকা রাজাপুর ইউনিয়ন পরিষদের ওই সদস্যকে শুক্রবার দিবাগত রাতে মাগুরা সদর উপজেলার আলোকদিয়া বাজার থেকে উদ্ধার করেছে মহম্মদপুর থানা পুলিশ। এ ঘটনায় মহম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

পুলিশ জানায়, উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল হালিম বৃহস্পতিবার বিকেলে রাজাপুর বাজারে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন- মর্মে গঙ্গানন্দপুর গ্রামের বাসিন্দা প্রতিবেশী হারুন-অর- রশিদ মহম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। হারুন-অর-রশিদ পুলিশকে জানান, আব্দুল হালিম মোবাইলের মাধ্যমে জানিয়েছেন তাকে অপহরণ করে মুক্তিপণ হিসেবে ৮ লাখ টাকা দাবি করছে অপহরণকারীরা। মুক্তিপণের টাকা না দেওয়া হলে তাকে হত্যা করা হবে।

পরে মাগুরা পুলিশ সুপারের নির্দেশে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) আবির সিদ্দিকী শুভ্র ও মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস প্রযুক্তির মাধ্যমে মাগুরা সদর উপজেলার আলোকদিয়া বাজার এলাকা থেকে আব্দুল হালিমকে উদ্ধার করে।

মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস জানান, দেনার দায়ে ইউপি সদস্য আব্দুল হালিম অপহরণ ও মুক্তিপণের নাটক সাজানোর চেষ্টা করেছিলেন। জিজ্ঞাসাবাদে তিনি তা স্বীকার করেছেন।

এ ব্যাপারে কথা বলতে হালিম মোল্লার মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।

ওই এলাকার একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, হালিমের এক ভাই বিদেশে থাকেন। তার কাছ থেকে টাকা আদায় করতেই এই অপহরণের নাটক সাজিয়েছিলেন তিনি।

এ ঘটনায় হালিম মোল্লার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে কি না, তা জানতে চাইলে ওসি তারক বিশ্বাস বলেন, ভবিষ্যতে এ ধরনের কাজ না করার শর্তে মুচলেকা নিয়ে হালিম মোল্লাকে ছেড়ে দেওয়া হয়েছে।