৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২৪,৯৯৯ টাকা

৭০০০ এমএএইচ ব্যাটারির Samsung Galaxy M51

অবশেষে বৃহস্পতিবার ভারতে লঞ্চ হল Samsung-এর নতুন M সিরিজের ফোন Galaxy M51। এই স্মার্টফোনের সব বিশেষ আকর্ষণ এর শক্তিশালী ব্যাটারি। এর ফোনে রয়েছে ৭০০০ এমএএইচ এর ব্যাটারি। ভারতে এই প্রথম কোনও ফোনে থাকছে ৭০০০ এমএএইচ ব্যাটারি। সেই সঙ্গে এই ফোনে রয়েছে রিভার্স চার্জিং সাপোর্ট আর রেয়েছে Type C টু Type C কেবেল। গত সপ্তাহে Galaxy M51 ফোনটিকে জার্মানিতে লঞ্চ করা হয়েছিল। কোম্পানি এই ফোনের জন্য ‘MONSTEREVER’ ট্যাগ ব্যবহার করেছে। ভারতে স্যামসাং গ্যালাক্সি এম ৫১ এর দাম শুরু হচ্ছে ২৪,৯৯৯ টাকা থেকে।

Samsung Galaxy M51-এর স্পেসিফিকেশন– Galaxy M51 ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড প্লাস প্যানেল। এই ফোনে কোম্পানি Infinity O ডিসপ্লে ব্যবহার করেছে। ডিসপ্লের উপরদিকে মাঝখানে পাঞ্চ হোল কাট আউট আছে, তাতে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ আর ডিসপ্লের প্রটেকশনের জন্য এখানে আছে কর্নিং গরিলা গ্লাস। গ্রাফিক্সের ফোনে দেওয়া হয়েছে Adreno 618GPU। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি অক্টা কোর প্রসেসর। সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে ৫১২জিবি পর্যন্ত।

Samsung Galaxy M51-এর ক্যামেরা– ছবি তোলার জন্য ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেট আপ। তাতে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ প্রাইমারি সেন্সর। এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর আর এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ফ/২.২ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সিঙ্গল টেক ফিচারটি রিয়ার ও ফ্রান্ট দুটি ক্যামেরাতেই দেওয়া হয়েছে।

Samsung Galaxy M51-এর ব্যাটারি– পাওয়ারের জন্য Galaxy M51 ফোনে রয়েছে ৭০০০ এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। কোম্পানি দাবি করেছে এই ব্যাটারি ১১৫ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হবে। এটাও বলেছে যে একবার ফুল চার্জ করলে ৬৪ ঘণ্টা একটানা কথা বলা যাবে। শুধু তাই নয় এও বলেছে যে এতে নন-স্টপ ২৪ ঘণ্টা ইন্টারনেটও ব্যবহার করতে পারবেন। স্যামসাং গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর উপরে চলবে কোম্পানির নিজস্ব OneUI-ওএস। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক দেওয়া হয়েছে।

Samsung Galaxy M51-এর দাম– ভারতে দুটি স্টোরেজের সঙ্গে লঞ্চ হয়েছে Galaxy M51। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২৪,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কিনতে খরচ করতে হবে ২৬,৯৯৯ টাকা। দুটি রঙে পাওয়া যাবে ফোনটি – ইলেকট্রিক ব্লু ও সিলেস্টিয়াল ব্ল্যাক। এই ফোনটি কেনা যাবে Amazon এবং Samsung.com থেকে। প্রথম সেল ১৮ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে। ফোনটি কেনার সমত গ্রাহকরা যদি HDFC ব্যবহার করেন তাহলে পেয়ে যাবেন ২,০০০ টাকার ইনস্ট্যান্ট ছাড়। পাবে।