১৭শ’ কোটি টাকা বিনিয়োগ পেলো বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর

করোনা মহামারির মধ্যে প্রায় ১৭শ’ কোটি টাকার বিনিয়োগ পেলো বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ-বেজা জানিয়েছে, ৬০ একর জমিতে কেমিক্যাল ইন্ডাস্ট্রি, ভোগ্যপণ্য ও ফুড প্রসেসিং প্ল্যান্ট নির্মাণ করবে সামুদা ফুড প্রোডাক্টস লিমিটেড। এছাড়াও, দেশের সবচেয়ে বড় জুতার কারখানা স্থাপনে জমি চেয়েছে মাফ সুজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনৈতিক সমৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম ও ফেনীর প্রায় ২৫ হাজার একর জায়গায় গড়ে উঠছে দেশের অন্যতম বড় অর্থনৈতিক অঞ্চল বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর। কমিউনিটি ভিত্তিক আবাসনসহ এই শিল্পনগরে থাকছে আধুনিক নানা সুযোগ-সুবিধা। ফলে বিনিয়োগ আগ্রহ বাড়ছে উদ্যোক্তাদের। এতে কর্মসংস্থান হবে প্রায় দুই হাজার মানুষের।

সোমবার (২৮ সেপ্টেম্বর) এক চুক্তি সই অনুষ্ঠানে বেজা জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিব নগরে প্রায় ১৭শ’ কোটি টাকা ব্যয়ে বেশ কয়েকটি শিল্প কারখানা স্থাপন করবে সামুদা ফুড প্রোডাক্টস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা হায়দার জানান, আগামী জানুয়ারি থেকে তারা কাজ শুরু করবেন। অবকাঠামো নির্মাণ কাজ শুরুর আগে মাটি পরীক্ষা ও নকশা করতে হবে। এসময়ের মধ্যে সব হয়ে যাবে বলে আশার কথা জানান তিনি।

বেজার নির্বাহী চেয়ারম্যান জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে দেশের নির্মিত হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় জুতার কারখানা। চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই মাফ সুজ লিমিটেডকে ৫০ একর জায়গা বরাদ্দ দেবে বেজা।