১৫ বছর পর আবারও সোহাগের লাল শাড়ি পরিয়া কন্যা

বিনোদন প্রতিবেদকঃ শূন্য দশকের (২০০০-২০১০ সাল) সুপারহিট গানের মধ্যে অন্যতম ছিল ‘লাল শাড়ি পরিয়া কন্যা’। ইউটিউবে খোঁজ করলে গানটির জনপ্রিয়তা এখনও উপলব্ধি করা যায়। তবে সেটি বিচ্ছিন্নভাবে।

রেজাউল হোসেনের কথায় গানটির সুরকার ও কণ্ঠশিল্পী সোহাগ। ২০০৫ সালে বিচ্ছেদ ঘরানার এই গানটি প্রকাশ পেয়েছিল সোহাগের একক ‘রক্ত আলতা পায়’ অ্যালবামে।

সোহাগ জানান, তখন অ্যালবামটি (ফিতা ক্যাসেট) বিক্রি হয়েছে ৩০ লাখের মতো! যা পুরো অডিও ইন্ডাস্ট্রিকে চমকে দিয়েছিল। প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির উদ্যোগে সেই গানটি নতুন আবহে আবারও আসছে শ্রোতা-দর্শকদের কাছে। এবার আর অডিও নয়, সঙ্গে রয়েছে হৃদয়ছোঁয়া ভিডিও। পুরো গানটি নতুন করে রেকর্ড করা হয়েছে আধুনিক সংগীতায়োজনে। গানটির মূল কথা-সুর ঠিক রেখে নতুন সংগীতায়োজন করেছেন আলভী। আর এর কথার সূত্র ধরে এর ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। এতে মডেল হয়েছেন তারেক ও আরিয়ানা।

সোহাগ বলেন, ‘এটা আমার জন্য খুবই আনন্দের খবর। মূলত এই গানটি গেয়েই ১৫ বছর আগে আমি সুপারহিট হই। আজও মঞ্চে উঠলে সবচেয়ে বেশি অনুরোধ পাই এই গানটির। সেই গানটি নতুন করে আবারও প্রকাশ পাচ্ছে। বেশ বড় বাজেটের ভিডিও হয়েছে। আমি এর জন্য সিএমভির কাছে কৃতজ্ঞ। আমার বিশ্বাস গানটি এবার প্রকাশ পেলে আরও বেশি হিট হবে।’

চলতি মাসের শেষ দিকে গানচিত্রটি প্রকাশ পাচ্ছে সিএমভির অফিসিয়াল ইউটিউব চ্যানেলসহ দেশের বিভিন্ন মুঠোফোন প্রতিষ্ঠানের অ্যাপ ও অনলাইন স্ট্রিমিং সাইটগুলোতে।

শূন্য দশকে (২০০০-২০১০ সাল) সোহাগ আরও আলোচনায় আসেন আইয়ুব বাচ্চু, হাসান কিংবা শাফিন আহমেদের মতো রক তারকাদের সঙ্গে দ্বৈত অ্যালবাম প্রকাশের মাধ্যমে।