১৩ অক্টোবর নূরসহ ছয়জনের বিরুদ্ধে মামলার প্রতিবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরসহ ছয়জনের বিরুদ্ধে ঢাবির এক ছাত্রীর দায়ের করা অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার মামলার এজাহার গ্রহণ করে কোতোয়ালি থানার পরিদর্শক নূর আলমকে এই প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

ওই তরুণী বাদী হয়ে মঙ্গলবার রাজধানীর কোতোয়ালি থানায় আরেকটি মামলাটি করেন। এর আগে লালবাগ থানায় একই আসামিদের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহায়তার অভিযোগ এনে একটি মামলা করেন এই তরুণী। পরে সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে এই মামলার প্রতিবাদে বিক্ষোভ করার সময়ে ভিপি নূরসহ ছয়জনকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। তার পরে রাতেই ঢাকা মেডিকেলে চিকিৎসা দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

মামলার ৬ আসামি হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), ঢাবির কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরু (২৫), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নাজমুল হুদা (২৫) ও ঢাবির শিক্ষার্থী আব্দুল্লাহহিল কাফি (২৩)।

মামলায় চলতি বছরের ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ৪০ মিনিট থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এই ঘটনা ঘটে বলে উল্লেখ করা হয়েছে। আর কোতোয়ালি থানা এলাকার সদরঘাট হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে ঘটনার স্থান উল্লেখ করা হয়েছে।