১০ বছর পর মেয়ের ফ্রিজ থেকে মায়ের মরদেহ উদ্ধার

মৃত্যুর পর মরদেহ সংরক্ষণ পুরানো ইতিহাস। আগেকার দিনে রাজা-বাদশারা তাদের মরদেহ মমি বানিয়ে সংরক্ষণ করতো। তবে এবার ১০ বছর ধরে ফ্রিজে মায়ের মরদেহ সংরক্ষণ করেছে তার মেয়ে। ঘটনাটি ঘটেছে জাপানে টোকিওতে।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, শুক্রবার (২৯ জানুয়ারি) জাপানের পুলিশ একটি ফ্ল্যাটবাড়িতে ফ্রিজের ভেতর এক মৃত নারীর মরদেহ উদ্ধার করার পর তার মেয়েকে গ্রেফতার করেছে। পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে এ খবর প্রকাশ পেয়েছে।

গ্রেফতার হওয়া ৪৮ বছর বয়সী ইউমি ইওশিমো জানিয়েছেন, দশ বছর আগে তার মা মারা গেলে তার মৃতদেহ তিনি লুকিয়ে রাখেন। কারণ টোকিওতে যে ফ্ল্যাটে তারা মা মেয়ে একসঙ্গে থাকতেন, তিনি সেই ফ্ল্যাট ছাড়তে চাননি।

পুলিশ জানিয়েছে, মৃত নারীর শরীরের কোনো আঘাতের চিহ্ন নেই। কিন্তু ওই নারী কখন এবং কীভাবে মারা গেছেন, কর্তৃপক্ষ এখনো সেটা বের করতে পারেনি। ইওশিমোর বাসা ভাড়ার অর্থ বকেয়া থাকায় তাকে ওই ফ্ল্যাটবাড়ি ছাড়তে বাধ্য করা হয়। এরপর ওই বাসা পরিষ্কার করার জন্য যে পরিচ্ছন্ন-কর্মীকে সেখানে পাঠানো হয়েছিল, সেই ফ্রিজের ভেতর ওই মরদেহ খুঁজে পেয়েছে বলে খবরে জানানো হয়। ওই নারীর মৃতদেহ বেঁকিয়ে ফ্রিজারে ঢোকানো হয়েছিল। রাজধানী টোকিওর কাছে চিবা শহরের এক হোটেল থেকে ইওশিমোকে গ্রেফতারর করা হয়েছে।