হেসুস জানতেন আর্জেন্টিনার বিরুদ্ধে গোল পাবেন

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ দেখেছে ফুটবলপ্রেমীরা; কিন্তু বুধবার সকালে প্রথমবারের মতো দেখলো দুই দলের সেমিফাইনাল লড়াই। এর আগে কখনো দুই দলের দেখা হয়নি কোনো সেমিফাইনালে।

ঐতিহাসিক সেই সেমির লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। দুটি গোলেই অবদান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুসের। গোল করেছেন, করিয়েছেন। ব্রাজিলকে ঘরের মাঠে আরেকটি কোপা জয়ের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন ম্যানচেস্টার সিটির ২২ বছরের এই ফরোয়ার্ড।

এমনিতেই ফাইনালে ওঠার লড়াই। তার ওপর মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচ। এমন একটি দিনে ম্যাচ জয়ের নায়ক হওয়া যে কোনো ফুটবলারের জন্যই স্বপ্নের মতো। ব্রাজিল দলের নাম্বার নাইন সে স্বপ্ন দেখেছিলেন ম্যাচের আগেই। আর্জেন্টিনাকে হারানোর পর তিনি জানিয়েছেন সেই কথা, ‘আমি জানতাম গোল পাবো।’ যাদিও এবারের কোপায় আগে গোলের মুখ দেখেননি তিনি।

আর্জেন্টিনাবধ করা ব্রাজিলের দুটি গোলই হয়েছে হেসুস আর ফিরমিনোর অসাধারণ রসায়নে। ইংলিশ প্রিমিয়ার লিগের দুই ফরোয়ার্ড মিলেই ব্রাজিলকে ১২ বছর পর তুলেছেন কোপার ফাইনালে। ১৯ মিনিটে ফিরমিনোর পাস থেকে গোল করেছেন হেসুস। ১৯ মিনিট বাকি থাকতে ফিরমিনোকে দিয়ে গোল করিয়েছেন এই নাম্বার নাইন।

‘আমি অনুভব করছিলাম যে, গোল করবো। আমি খুবই আত্মবিশ্বাসী ছিলাম। ফিরমিনোর অসাধারণ এক পাস আমাকে গোল পাইয়ে দিয়েছে। সত্যি বলতে কী ফিরমিনোর ওই পাসটি ছিল নিখুঁত’- বলেন হেসুস।

গোলের জন্য অবশ্য উচ্ছ্বসিত নন হেসুস, ‘আমি গোলের জন্য আনন্দিত নই। আমি খুশি দলের জন্য। আমি গোল করেছি, আমরা গোল করেছি। সবচেয়ে বড় কথা আমরা জিতেছি। আমি যে গোলটি করেছি সেটা টিম পারফরম্যান্সের ফসল। ফাইনালও আমাদের এমন গতিতে খেলতে হবে।’