হিলি স্থলবন্দর পরিদর্শনে বাস্থবক চেয়ারম্যান

হিলি স্থলবন্দর পরিদর্শনে বাস্থবক চেয়ারম্যান

হিলি স্থলবন্দরের অপারেশনাল কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করলেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের (বাস্থবক) চেয়ারম্যান অতিরিক্ত সচিব তরিকুল ইসলাম। চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর হিলি স্থলবন্দরে এটিই তার প্রথম সফর।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব তরিকুল ইসলাম পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের অভ্যন্তরে বিভিন্ন স্থাপনা ও বন্দরের অপারেশনাল কার্যক্রম ঘুরে দেখেন। এসময় তিনি বন্দরের লেবার শ্রমিকসহ বন্দর সংশ্লিষ্টদের সঙ্গেও কথা বলেন।

পরিদর্শন শেষে পানামা হিলি পোর্টের সভা কক্ষে বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান, বিজিবি কর্তৃপক্ষ, আমদানি-রফতানিকারক, সিএন্ডএফ এজেন্টসহ বন্দর ব্যবহারকারীদের সঙ্গে বৈঠক করেন। পরে তিনি বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড, বিজিবি কর্তৃপক্ষ, আমদানি-রফতানিকারক, সিএন্ডএফ এজেন্টসহ বন্দর ব্যবহারকারীদের সঙ্গে বৈঠক করেন।

এসময় জয়পুরহাট ২০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস হোসেন টিপু, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান, হারুন উর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফেউল আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে বাস্থবক চেয়ারম্যান তরিকুল ইসলাম জানান, হিলি স্থলবন্দরের গুরুত্ব বিবেচনা করে বন্দরের আমদানি-রফতানি আরও গতিশীল কীভাবে করা যায় তা খতিয়ে দেখা হচ্ছে।