হিলারিকে জেলে ঢোকানোর হুমকি

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান ও ডেমোক্রেটিক পার্টির দুই প্রার্থী যথাক্রমে ডোনাল্ড ট্রাম্প ও হিলারি ক্লিনটনের মধ্যে দ্বিতীয় টেলিভিশন বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।

দুই প্রার্থী হাত না মিলিয়েই বিতর্ক মঞ্চে যার যার অবস্থানে দাঁড়িয়ে যান। শুরু হয় বিতর্ক। কিন্তু প্রথম পর্বেই শ্রী হারায় বিতর্ক। ট্রাম্প তার আক্রমণে হিলারি ক্লিনটনকে জেলে পাঠানোর হুমকি দিয়েছেন। তিনি বলেন, আমি যদি প্রেসিডেন্ট নির্বাচিত হই, তাহলে ব্যক্তিগত সার্ভারে রাষ্ট্রীয় কাজের ইমেইল ব্যবহার করার জন্য হিলারিকে জেলে ঢোকাব।

অন্যদিকে নারীদের নিয়ে অশালীন মন্তব্য ও বক্তব্যের জন্য ট্রাম্পকে জাতির কাছে ক্ষমা চাওয়ার কথা বলেছেন হিলারি। নিজের মেয়ে সম্পর্কে নোংরা মন্তব্য করায় ট্রাম্পকে তুলাধুনা করেন তিনি।

আরো পড়ুন- দ্বিতীয় বিতর্কেও হিলারি জয়ী

রাজনৈতিক ধারাভাষ্যকারদের মতে, কলঙ্ক, নোংরামিপূর্ণ আক্রমণ, পাল্টা আক্রমণ দিয়ে শুরু হয় বিতর্ক। সিএনএন তাদের শিরোনামে বলেছে, নোংরা বিতর্ক।

স্থানীয় সময় রোববার মিজৌরির লুইসভিলে শুরু হয় এ বিতর্ক। টাউন হল স্টাইলে এ বিতর্ক হয়। যেখানে মডারেটরের চেয়ে দর্শকসারি থেকে বেশি প্রশ্ন আসে দুই প্রার্থীর কাছে।

আরো পড়ুন- কী বললেন হিলারি-ট্রাম্প

বিতর্কের উন্মুক্ত মঞ্চে ট্রাম্পের সমর্থনে একদল নারী উপস্থিত হন, যারা বিল ক্লিনটনের যৌন কেলেঙ্কারী নিয়ে হিলারিকে প্রশ্ন করছেন। যৌন নিগ্রহের জন্য বিল ক্লিনটনকে অভিযুক্ত করা তিন নারীকে হাজির করান ট্রাম্প। ট্রাম্পের মতে, হিলারির স্বামী বিল ক্লিনটন তার চেয়েও বেশি খারাপ। তিনি ঢের কথা বললেও বিল ক্লিনটন কাজে কাজে দেখিয়েছেন।