হাইকোর্টে জামিন নিতে এসে যুবদল নেতার মৃত্যু

জেলা প্রতিনিধিঃ মানিকগঞ্জ জেলা যুবদলের সভাপতি ও নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অন্যতম নেতা কাজী রায়হান উদ্দিন টুকু (৫০) হাইকোর্টে  জামিন নিতে এসে হঠাৎ অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
রোববার (৩ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
এর আগে দুপুরে মানিকগঞ্জের একটি বিস্ফোরক মামলায় জামিন নিতে দলীয় নেতাকর্মীরাসহ হাইকোর্টে  আসেন তিনি। সেখানেই তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।
কাজী রায়হান উদ্দিন টুকু জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক, সরকারি দেবেন্দ্র কলেজ ছাত্রসংসদের নির্বাচিত জিএস ছিলেন। তিনি জেলা যুবদলের সভাপতি ছাড়াও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আজাদ হোসেন খান বলেন, কাজী রায়হান উদ্দিন টুকুসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে মানিকগঞ্জের সাটুরিয়া থানায় দায়েরকরা বিস্ফোরক আইনে করা মামলায় জামিন পেতে রোববার সকালে তিনিসহ অনেকেই হাইকোর্টে যান। সেখানে দীর্ঘ কয়েক ঘণ্টা অবস্থানকালে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।