হরিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ ২০২০-২০২১খ্রীঃ শুভ উদ্বোধন

মোঃ আনোয়ার হোসেন ; হরিপুর উপজেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলা হরিপুর উপজেলায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ ২০২০-২০২১ ইং অর্থ বছরের শুভ উদ্বোধন। ,৯-১২-২০২০ ইং তারিখে কৃষকদের নিকট সরাসরি ধান ক্রয়ের শুভ উদ্বোধন করেন,
অধ্যক্ষ মোঃ জিয়াউল হাসান মুকুল চেয়ারম্যান উপজেলা পরিষদ হরিপুর,ঠাকুরগাঁও ও মোঃ আবদুল করিম উপজেলা নির্বাহী কর্মকর্তা হরিপুর, ঠাকুরগাঁও।এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ রেজাউল হক খন্দকার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা হরিপুর, ঠাকুরগাঁও, মোঃ আব্দুর রশিদ ভারপ্রাপ্ত কর্মকর্তা খাদ্য গুদাম হরিপুর, মোঃ সাজেদুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা খাদ্য গুদাম যাদুরানী, হরিপুর, ঠাকুরগাঁও।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জানান, সরকারের নীতিমালা অনুযায়ী এই অর্থবছরের উন্মুক্ত পদ্ধতিতে ধান ও চাল সংগ্রহ করা হবে, একজন কৃষক সর্বোচ্চ তিন মেঃ টনধান সরবরাহ করতে পারবে।ধান ক্রয়ের শেষ তারিখ ২৮-২-২০২১ খ্রীঃ পর্যন্ত, ধান সংগ্রহ করার ক্ষেত্রে ১৪% আদ্রতা থাকতে হবে এর বেশী আদ্রতা থাকলে ক্রয় করা হবে না। ধানের সরকারের নিধারিত মূল্য ২৬ টাকা ও চালের মূল্য ৩৭ টাকা। হরিপুর উপজেলায় ২০২০-২০২১ অর্থ বছরের ধান সংগ্রহের লক্ষ মাত্রায় ৭৩৬ মেঃ টন ও চাল ১৩৬২ মেঃ টন।