হরিপুর আমাই দিঘিতে শিশুদের বিনোদনের জন্য ইঞ্জিন চালিত নৌকা অবমুক্ত করেন উপজেলা নির্বাহী

মোঃ আনোয়ার হোসেন; হরিপুর উপজেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলা হরিপুর উপজেলার ঐতিহ্য বাহী আমাই দিঘি দীর্ঘদিন অবহেলা অযত্নে পরে ছিল। গত বছর নতুন কর্মস্থলে এসেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়।পশ্চিম সীমান্ত ঘেঁষা উপজেলায় দীর্ঘদিন ধরে এই অঞ্চলে শিশুদের জন্য বিনোদন কেন্দ্র না থাকায়।কিভাবে হরিপুর উপজেলার প্রান কেন্দ্রে ঐতিহ্য বাহী আমাই দিঘি কে দৃষ্টি নন্দন করার যায়, সে জন্য নানা কর্মসূচী হাতে নেন।

পুকুর পাড়ে হাঁটানোর জন্য পাকা রাস্তা,পুকুর পাড়ে ড্রাগন ফলের গাছ, মালটা, কমলা লেবু, সৌন্দর্য বর্ধনের জন্য নানান জাতের অর্কিড ফুল, দিঘির চর্তুরদিকে স্ট্রিট লাইট স্হাপন করেন। ২৭-১০-২০২০ ইং তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের জন্মদিনে শিশুদের বিনোদনের জন্য নিজের মেয়ের নামে ইঞ্জিন চালিত বোট দিঘির জলে অবমুক্ত করেন।

এসে সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ, মোঃ জিয়াউল হাসান মুকুল, বাবু নগেন কুমার পাল, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, হরিপুর উপজেলা শাখা,মোঃ সৈয়দুর রহমান অধ্যক্ষ,মোসলেম উদ্দিন সরকারি ডিগ্রি কলেজ, মুক্তিযুদ্ধের লড়াকু সৈনিক মোঃ সেলিম রেজা তালুকদার সহ স্থানীয় জনসাধারণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, দীর্ঘদিন ধরে শিশু বিনোদন কেন্দ্র হরিপুরে না থাকায় এখন থেকে দিঘির জলে নৌকায় চরে আনন্দ উল্লাস করে কিছু টা সময় কাটাতে পারবে।দিঘির পাড়ে মনোরম পরিবেশে ছোট বড় সকলে হাটঁতে হাটঁতে পরন্ত বিকেলে মনোরম পরিবেশে আমাই দিঘির পাড়ে বিনোদনের জন্য আসার আহবান জানান।