হবিগঞ্জে ভাইয়ের হাতে ভাই খুন

জেলা প্রতিবেদকঃ হবিগঞ্জের মাধবপুরে বাড়িতে ল্যাট্রিন বানানোকে কেন্দ্র করে বড় ভাইয়ের দা’র কোপে ছোট ভাই মুফতি আব্দুল আহাদ (৩০) খুন হয়েছেন।

শনিবার রাত সাড়ে নয়টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের মেরাশানী গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়, ওই গ্রামের ইউনুছ আলীর ছেলে ইদন মিয়া ও তার ভাই মুফতি আব্দুল আহাদের মধ্যে জমিজমা নিয়ে পূর্ব বিরোধ চলছিল।

শনিবার দুপুর আড়াইটার দিকে আহাদ বাড়িতে একটি ল্যাট্রিন বানানোর উদ্যেগ নেয়। এতে বড় ভাই ইদন বাধা দেয়। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ইদন ছোট ভাই আহাদকে ধারালো দা দিয়ে পেছন দিক থেকে অতর্কিত মাথায় কোপ দেয়। গুরুত্বর আহত অবস্থায় স্বজনরা তাকে উদ্বার করে মাধবপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আহাদকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রাত সাড়ে নয়টার দিকে তিনি মারা যান।

মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম দস্তগীর আহমেদ এর সত্যতা নিশ্চিত করেছেন।।তিনি বলেন, আব্দুল আহাদের মৃত্যুর সংবাদ পাওয়ার পর পরই পুলিশ তার ঘাতক ভাই ইদন মিয়ার বাড়িতে গ্রেফতারের জন্য অভিযান চালায়। ঘটনার পর পরই ইদন বাড়ি ছেড়ে পালিয়েছে। পুলিশ তাকে গ্রেফতারে চেষ্টা অব্যাহত রেখেছে।