হঠাৎ উপ-নির্বাচনের সরব বিএনপি কার্যালয়

জাতীয় সংসদের চারটি শূন্য আসনে বাংলাদেশ ন্যাশনাল পার্টির( বিএনপি) মনোনয়ন ফরম কিনেছেন ২৯ জন।

শুক্রবার( ১১ নভেম্বর) ফরম জমা দেওয়ার দিন মনোনয়ন প্রত্যাশী নেতা এবং তাদের সমর্থকদের উপস্থিতিতেই সরব হয়ে ওঠে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়ক। সকাল ১০টা থেকে মনোনয়ন প্রত্যাশীরা সমর্থকদের মিছিল নিয়ে ফরম জমা দেন।

আজ ফরম জমা দেওয়ার দিন সব অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের বড় একটি অংশকে জড়ো হন নয়াপল্টনে। করোনাভাইরাসের মহামারির মধ্যেই নেতা-কর্মীরা মিছিল নিয়ে মনোনয়ন প্রার্থীকে নিয়ে হাজির হন। তাদের হাতে ছিল দলীয় প্রতীক ধানের শীষ এবং খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি।

বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে মনোনয়ন প্রার্থীরা ফরম জমা দেন। বিকেল তিনটার পর তিনি চলে যান। এর পর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ফরম জমা রাখেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের অফিস সহকারী আবদুল গাফফার জানান, ঢাকা-১৮ আসনের জন্য ৯ জন ফরম জমা দিয়েছেন। তাঁদের মধ্যে আছেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, এস এম জাহাঙ্গীর হোসেন, এম কফিল উদ্দিন আহম্মদ, বাহাউদ্দিন সাদি, আখতার হোসেন, আব্বাস উদ্দিন, মো. ইসমাঈল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোস্তফা জামান।

ঢাকা-৫ আসনে বিএনপির মহানগর দক্ষিণ শাখার সহসভাপতি নবী উল্লাহ নবীসহ ৬ জন ফরম জমা দিয়েছেন। অন্যরা হলেন সালাহ উদ্দিন আহম্মেদ, সেলিম ভূঁইয়া, আকবর হোসেন নান্টু, জুম্মন মিয়া, আনোয়ার হোসেন সরদার।

সিরাজগঞ্জ-১ আসন: বিএম তাহজিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান ফরম জমা দিয়েছেন। নওগাঁ-৬ আসনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়া বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন (বুলু) দলের সাবেক সাংসদ আলমগীর কবিরের ভাই। এ ছাড়া আবদুস শুকুর, এম এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, ইসহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাঈদ রফিকুল আলম রফিক ফরম জমা দিয়েছেন।

আগামীকাল শনিবার বিকেল পাঁচটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে হবে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার।