হঠাৎ অবসরে অধিনায়ক মামুনুল

ক্রীড়া প্রতিবেদক : মালদ্বীপের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে যায় বাংলাদেশ। এই ম্যাচে অবশ্য অধিনায়ক মামুনুল ইসলামকে ইনজুরির কারণে রাখা হয়নি।

আগামীকাল মঙ্গলবার ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের প্লে-অফ ম্যাচের প্রথম লেগে মাঠে নামবে বাংলাদেশ। আজ দুপুরে ভুটানের বিপক্ষের ম্যাচের জন্য আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

কিন্তু তার আগেই সকালে অনুশীলনে কোচ টম সেইন্টফিট তার দল ঘোষণা করেছেন। সেখানে স্কোয়াডে রাখা হয়নি অধিনায়ক মামুনুল ইসলাম, নাসির হোসেন, ওয়ালি ফয়সাল ও ইয়ামিন মুন্নাকে।

দল ঘোষণার পর মন খারাপ করে মাঠ ত্যাগ করেন মামুনুল। এরপর গুঞ্জন ওঠে অবসরের ঘোষণা দিয়েছেন মামুনুল ইসলাম। অবশ্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন এখনো মামুনুলের পদত্যাগপত্র পায়নি। তবে দুপুরের মধ্যে তিনি পদত্যাগপত্র জমা দেবেন বলে জানা গেছে।

হঠাৎ অবসর নেওয়ার বিষয়ে মামুনুলের বক্তব্য, ‘মালদ্বীপের বিপক্ষের ম্যাচের আগে আমি ইনজুরিতে ছিলাম। তখন আমাকে বলা হয়েছিল ভুটানের বিপক্ষে ম্যাচের জন্য প্রস্তুত হতে। পুরোপুরি সুস্থ হতে সাধ্যমতো পরিশ্রম করছিলাম। কিন্তু ভুটানের বিপক্ষের ম্যাচে আমাকে স্কোয়াডে রাখা হয়নি। এত দিন ধরে আমি জাতীয় দলে খেলছি, আমার সঙ্গে আলাপ করেই তো আমাকে বাদ দেওয়া যেত! কিন্তু এখন হঠাৎ করে মনে হচ্ছে জাতীয় দলে আমার আর কোনো প্রয়োজন নেই। তাই এমন সিদ্ধান্ত নিয়েছি।’