স্বাস্থ্যবিধি লঙ্ঘনে ১৪ গণপরিবহনের বিরুদ্ধে মামলা

নীলফামারীতে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে যাত্রী বহনের দায়ে ১৪ গণপরিবহনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে জেলা ট্রাফিক পুলিশ ও বিআরটিএ বিভাগ জেলা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব মামলা দায়ের করেন। এসময় মাস্কবিহীন যাত্রীদের গণপরিবহন থেকে নামিয়ে মাস্ক পরিধানে বাধ্য করা হয়।

করোনা সংক্রমণ প্রতিরোধে গণপরিবহনের চালক ও যাত্রীর শতভাগ মাস্ক নিশ্চিত করণে সকাল ১১টায় অভিযান শুরু হয় জেলা শহরের নীলফামারী– সৈয়দপুর সড়কের কালিতলা নামক স্থানে। বেলা ২টা পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাস্কবিহীন যাত্রী পরিবহণ করায় ১৪টি গণপরিবহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ওই অভিযানে নেতৃত্ব দেন জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক মোহাম্মদ আজাদ হোসেন খান, নীলফামারী বিআরটিএ’র সহকারী পরিচালক মো. আব্দুল কুদ্দুস। তাদেরকে সহযোগিতা করেন বিআরটি’র মোটরযান পরিদর্শক মো. নুরুল ইসলাম ও ট্রাফিক সার্জেন্ট মো. জাহিদুল ইসলাম।

নীলফামারী ট্রাফিক পুলিশের পরিদর্শক মোহাম্মদ আজাদ হোসেন খান বলেন, বিভিন্ন গণপরিবহনের চালক মাস্ক পরিধান না করায় এবং মাস্কবিহীন যাত্রী পরিবহণ করায় ১৪টি যানবাহনের বিরুদ্ধে ট্রাফিক আইনে মামলা দায়ের করা হয়। স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে মাস্কবিহীন যাত্রীদের গণপরিবহন থেকে নামিয়ে বিনামূল্যে মাস্ক সরবরাহ ও পরিধানে বাধ্য করা হয়।

তিনি বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকে পুলিশ সুপার স্যারের নির্দেশে ট্রাফিক বিভাগ স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে কাজ করে আসছে। তারই অংশ হিসেবে ওই অভিযান পরিচালনা করা হয়।