সুখবর খুলনা ও রাজশাহীর জন্যে

ক্রীড়া প্রতিবেদক : গত নভেম্বর-ডিসেম্বরে বসেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় আসর। চলতি বছরের নভেম্বরে আবার মাঠে গড়াবে চার-ছক্কার জমজমাট এ আসর।

সর্বশেষ আসরে অংশ নেয় ছয়টি ফ্র্যাঞ্চাইজি। সে সময় ভবিষ্যতে দল আরও বাড়ানোর আভাস দেওয়া হয়েছিল। এবার ঠিকই দল সংখ্যাও বাড়ছে। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের এবারের আসরে আটটি দল অংশ নেবে। বিপিএল গভার্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা ও রাজশাহী বিভাগ আবারও বিপিএলের ফিরছে। বিপিএলের প্রথম দুই আসরে খুলনা ও রাজশাহী অংশগ্রহণ করেছিল। কিন্তু তৃতীয় আসরে ফ্র্যাঞ্চাইজি না পাওয়ায় খুলনা ও রাজশাহীর কোনো দল বিপিএলে ছিল না। চতুর্থ আসরে খুলনার মালিকানা কিনে নিচ্ছে জেমকন গ্রুপ। রাজশাহীর মালিকানা পাচ্ছে রেনেসাঁ গ্রুপ।

বিপিএলের গত আসরে সব কিছুই ঠিকঠাক ছিল। সিলেট সুপারস্টার্স বাদে সবগুলো দলই ক্রিকেটারদের পারিশ্রমিক পরিশোধ করেছে। শুধু ক্রিকেটারদের পারিশ্রমিক না বিপিএলের প্রাপ্য অর্থও পরিশোধ করেনি সিলেট সুপার স্টার্স। অনিয়মের অভিযোগে বিসিবি এরই মধ্যে সিলেট সুপার স্টার্সের ফ্র্যাঞ্চাইজি থেকে আলিফ গ্রুপকে বাদ দিয়েছে। সিলেটের জন্যে নতুন ফ্রাঞ্চাইজি খুঁজছে বিপিএল গভার্নিং কাউন্সিল।

দল বাড়ানোর পাশাপাশি ঢাকা ও চট্টগ্রামসহ খুলনায় বিপিএলের ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে আয়োজকরা।