সিলেটে করোনা যুদ্ধাদের রাখবে ‘হোটেল হলি গেইট’!

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ করোনা ভাইরাস (কোভিড-১৯) যুদ্ধা চিকিৎসক ও নার্সদের আবাসন সুবিধায় যখন ভাবনায় সিলেটে গঠিত করোনা প্রতিরোধ কমিটি। এমন সময় করোনা যুদ্ধাদের রাখতে ঘোষণা দিল হোটেল হলি গেইট।

বুধবার (০৬ মে) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে এ নিয়ে আলোপ আলোচনা হয়েছে। এ নিয়ে জেন্টেলম্যান এগ্রিমেন্ট সাইন হওয়ার কথা।

হোটেলের চেয়ারম্যান সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ’র সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব বলেন, ‘আমি হোটেল দিতে ইচ্ছুক। কিন্তু ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এখনও কোনো সিদ্ধান্তে আসেনি। এছাড়া তাদের সঙ্গে এখনো জেন্টেলম্যান এগ্রিমেন্ট সাইনও হয়নি।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, এ বিষয়ে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। বৃহস্পতিবার (৭ মে) থেকেই করোনা চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক ও নার্সদের হোটেলটিতে রাখা হতে পারে।

করোনা প্রতিরোধ বিষয়ক সিলেট বিভাগীয় কমিটি ইতোপূর্বে চিকিৎসক, নার্সসহ চিকিৎসাসেবায় জড়িতদের পৃথক আবাসনের ব্যবস্থা করতে উদ্যোগী হন। করোনা সংশ্লিষ্ট চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের নগরের উপকন্ঠ খাদিমপাড়া বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (বিআরডিটিআই) রেস্ট হাউজে রাখার ব্যবস্থা করেন।

চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী সবার আবাসন, খাবার ও যাতায়াতের ব্যয় সরকারই বহন করবে বলেও জানান সংশ্লিষ্টরা।