সিরাজগঞ্জে তিন জেএমবি সদস্যের ৫ দিন রিমান্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে বাবা ও ছেলেসহ আটক তিন জেএমবি সদস্যের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত তাদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরা হলেন- সলঙ্গা এরান্দহ বাজার এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে সিরাজগঞ্জ জেলা জেএমবির শায়েখ জয়নাল আবেদীন (৫৫), তার ছেলে বোরহান উদ্দিন (২৮) ও কাজিপুর থানার গান্ধাইল দক্ষিণপাড়ার মৃত ইছহাক উদ্দিনের ছেলে জেএমবির জেলার শাখার কোষাধ্যক্ষ আবু বকর সিদ্দিক (৪৯)।

সিরাজগঞ্জ ডিবি পুলিশের উপপরিদর্শক রওশন আলী এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক ইয়াছিন আলী ওই তিন জেএমবি সদস্যের ৭ দিন করে রিমান্ড চেয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের আদালতে হাজির করেন। আদালত শুনানি শেষে প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এসআই রওশন আরও জানান, আটক অপর জেএমবি সদস্য জয়নাল আবেদীনের অপর ছেলে ইমরান আলী (২৬) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ায় তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোরে সলঙ্গা থানার এরান্দহ বাজার এলাকায় জেলা জেএমবির শায়খ জয়নাল আবেদীনের বাড়িতে অভিযান চালিয়ে বাবা ও দুই ছেলেসহ ৪ জেএমবি সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ সময় তাদের কাছ থেকে ৫০টি জিহাদি বই, ১০টি ককটেল, ৫ শতাধিক বোমা তৈরির স্পিন্টার, এক প্যাকেট গান পাউডার ও চার কেজি ভাঙা কাঁচ উদ্ধার করা হয়।