সালমান খানের কনসার্টে থেকে বাদ মিকা

বিনোদন ডেস্কঃ ভারতে প্রথম শ্রেণির দু’টি শিল্পী সংগঠন তাকে নিষিদ্ধ ও বয়কটের ঘোষণা দিয়েছিল আগেই। অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন এবং ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িস মিকা সিংকে নিষিদ্ধ ঘোষণা করে হুঁশিয়ারি দিয়েছিল, কেউ যদি মিকা সিংকে নিয়ে পারফর্ম করায় তবে তাকেও নিষেধাজ্ঞার আওতায় আনা হবে।

এরপর ক্ষমা চেয়েছিলেন মিকা সিং। তিনি হয়তো ভেবেছিলেন সবার কাছে ক্ষমা চেয়ে নিলেই পাঠ চুকে যাবে। তিনি আবারও সব জায়গায় গান করতে পারবেন। কিন্তু দ্রুতই সেরকম আশা করা তার জন্য আকাশ কুসুমই রয়ে গেল।

যুক্তরাষ্ট্রে সালমান খানের একটি কনসার্টে গান করার কথা ছিল মিকা সিংয়ের। ২৫ আগস্টে শুরু হওয়ার কথা থাকলেও অনুষ্ঠানটি পিছিয়ে দিয়েছেন সালমান খান। স্পষ্টতই বোঝা যাচ্ছে, সালমান খান মিকা সিংয়ের সঙ্গে পারফর্ম করতে চাচ্ছেন না। ব্যাপারটা এই সঙ্গীতশিল্পীর জন্য বেশ বড় একটি আঘাত।

সালমান খানের সিনেমায় দারুণ কিছু হিট গান গেয়েছেন মিকা সিং। মিকা সিংয়ের গাওয়া ‘কিক’ সিনেমায় ‘জুম্মে কি রাত’, ‘বজরঙ্গী ভাইজান’ সিনেমায় ‘আজ কি পার্টি’ এবং ‘সুলতান’ সিনেমায় ‘৪৪০ ভোল্ট’ গানগুলো ব্যাপক জনপ্রিয়তা পায়। সঙ্গত কারণেই মিকার ক্যারিয়ার এখন সংকটের মুখে।

ভাইজানের একজন ঘনিষ্ঠ বন্ধু ভারতীয় একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যে ব্যক্তির দেশপ্রেম প্রশ্নবিদ্ধ তার থেকে দূরত্ব বজায় রাখা সালমানের মতো একজন তারকার জন্য জরুরি।

সূত্রটি আরও জানায়, ‘বর্তমান সময়ে কেউ রাজনৈতিকভাবে সঠিক পথে না থাকলে তিনি তারকা হতে পারেন না। দেশের আপামর মানুষের মনোভাব উপেক্ষা করে মিকা সিং পাকিস্তানে ছুটে গেছেন গান করার জন্য। এজন্য তিনি হয়তো ক্ষমাও চেয়েছেন। কিন্তু তার চরিত্রে দাগ তো লেগেই গেছে।’

পাকিস্তানে কোটি রুপির লোভে একটি বিয়ের অনুষ্ঠানে গান গেয়ে ফেঁসে গেছেন মিকা সিং। এজন্য ক্ষমা চেয়েও তিনি নিস্তার পাননি। তিনি হয়তো স্বপ্নেও ভাবেননি, এর জন্য তাকে এতটা মাশুল দিতে হবে।