সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইন মারা যান

সাবেক প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন করোনায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ বিকেলে শেখ হাসিনা এক শোকবার্তায় দুঃসময়ে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদকের সংগ্রাম এবং সাংগঠনিক দক্ষতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হলো।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। আ খ ম জাহাঙ্গীর একজন খাঁটি দেশপ্রেমিক ছিলেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। তার চলে যাওয়া আমাদের জাতীয় জীবনে নতুন শূন্যতার সৃষ্টি করবে। শোকবার্তায় হানিফ মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে্রেন

হানিফ শোকবার্তায় বলেন আরও, ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় ১৯৮১-৮৩ সালে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। এরপর তিনি আওয়ামী লীগের সহ দফতর সম্পাদকের দায়িত্ব পালন করেন। দেশ, আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নে তিনি ছিলেন আপোসহীন। তার সততা নিষ্ঠা ও দক্ষতার কথা শ্রদ্ধার সাথে জাতি স্মরণ করবে।

আওয়ামী লীগের মনোনয়নে পটুয়াখালী-৩ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন আ খ ম জাহাঙ্গীর হোসাইন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমএ ডিগ্রি সম্পন্ন করেছেন। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।