সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষা অনুষ্ঠিত হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিক বৈঠকে পরীক্ষা বন্ধের আগের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়।

দুপুরে সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির বিষয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সন্ধ্যা ৬টায় সভা হওয়ার কথা থাকলেও শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুপুরেই শুরু হয়।

ভার্চুয়ালি এ সভায় যুক্ত আছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, সাত কলেজের সমন্বয়কসহ কলেজের অধ্যক্ষরা।

চলমান পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। জানা গেছে, বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে নীলক্ষেতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে সেখানে আসেন সাত কলেজের সমন্বয়ক ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার।