সাকিবের আউটে হতাশ ওয়ালশ!

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে : চট্টগ্রামে তৃতীয় দিনের দ্বিতীয় বলে নিজের উইকেট আত্মহুতি দিয়ে আসেন সাকিব আল হাসান।

অফস্পিনার মঈন আলীর ঝুলানো বলে ডাউন দ্যা উইকেটে এসে লং অন ও লংঅফের মাঝ দিয়ে খেলতে গিয়ে স্ট্যাম্পড হন সাকিব। আগের দিন ৩১ রানে থাকা সাকিব তৃতীয় দিন কোনো রানই যোগ করতে পারেননি।

সাকিবের আউটের পরপরই বালির বাঁধের মত ভেঙে যায় বাংলাদেশের লো অর্ডার। তৃতীয় দিন ৬৬ মিনিটে ১২ ওভার ব্যাটিং করে ২৭ রান যোগ করে বাংলাদেশের ব্যাটসম্যানরা। সাকিবের ওই ‘ভুল’ শটে বাংলাদেশ ইংল্যান্ডের করা ২৯৩ রান টপকে যেতে পারেনি।

সাকিবের আউট নিয়ে দিন শেষে সংবাদ সম্মেলনে ওয়ালশ বলেন,‘সাকিবের ওভাবে আউট হওয়া হতাশাজনক। আজ বড় কিছুর প্রত্যাশা নিয়ে মাঠে নেমেছিল ও। সে জানত ওই আমাদের ভরসা। গতকাল বেশ ভালো ব্যাটিং করেছে এবং আজ নতুন করে শুরু করার সুযোগ ছিল। দূর্ভাগ্যজনকভাবে ও প্রথম ওভারেই আউট হয়ে গেছে। তার বিদায়ে পরবর্তীতে ব্যাটসম্যানদের উপর চাপ তৈরী হয়। আমার বিশ্বাস তাকে যদি দ্বিতীয় ইনিংসে আমাদের হয়ে ব্যাট করতে হয় তাহলে সে আবারও ভালো ব্যাটিং করবে।’

ব্যাটিংয়ে বাংলাদেশকে ‘বিপদে’ ঠেলে দিলেও বল হাতে উদ্ধার করেছেন সাকিব। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ৮ উইকেটের ৫টি পকেটে পুরেছেন সাকিব। ক্যারিয়ারের ১৫তম ৫ উইকেট পাওয়ার পথে সাকিব নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। টেস্টে ১৫০ উইকেটের মাইলফলক অতিক্রম করেছেন বাঁহাতি এ স্পিনার। তার ‍ঘূর্ণি যাদুতেই ইংল্যান্ড বধের স্বপ্ন দেখছে বাংলাদেশ। এজন্য ব্যাটসম্যানদের বাড়তি দায়িত্ব নিতেই হবে।