‘সব দলের নেতাদের নেতা বঙ্গবন্ধু’

সব দলের নেতাদের নেতা বঙ্গবন্ধু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের নেতা নন, তিনি বাংলাদেশের ১৮ কোটি মানুষের নেতা ও সব রাজনৈতিক দলের নেতাদের নেতা বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (২৯ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের ব্যানারে স্থানীয় অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের এ আলোচনায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও প্রেসিডিয়াম সদস্য রেজাউল করিমসহ স্থানীয় এবং কেন্দ্রীয় নেতারা।

জিএম কাদের বঙ্গবন্ধু প্রসঙ্গে আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছিলেন তৎকালীন সাত কোটি মানুষের অধিকার আদায়ের জন্য।

তিনি বলেন, বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী শুধু আওয়ামীলীগ এককভাবে পালন করতো। কিন্তু আমরা ভেবে দেখলাম বঙ্গবন্ধু সারা বাংলাদেশের নেতা। তিনি দেশ স্বাধীন করেছিলেন বলেই আমরা বাংলাদেশে রাজনীতি করার সুযোগ পেয়েছি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি জাতীয় পার্টি দলগতভাবে সারা দেশে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন করবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কখনো বঙ্গবন্ধু সম্পর্কে কোন খারাপ মন্তব্য করেননি বলেও দাবি করেন জিএম কাদের।

তিনি জানান, আওয়ামী লীগ যদি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ব্যর্থ হয় তবে আগামীতে জাতীয় পার্টি দেশের অগ্রগতির জন্য এককভাবে রাজনীতি করে যাবে।