সন্ত্রাসী হামলায় যাদুরারী আদর্শ কলেজের শিক্ষক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাঃ সম্পাদক গুরুত্বর আহত

মোঃ আনোয়ার হোসেন, হরিপুর উপজেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলা হরিপুর উপজেলার ২নং আমগাঁও ইউনিয়নে যাদুরানী আদর্শ কলেজটি ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়।এবং২০০৪ এমপিও ভুক্ত হয়ে সুনামের সহিত পরিচালিত আসছে। বর্তমানে জমি-জমা বিরোধের জেরে অস্থিরতা পরিবেশ বিরাজ করছে। গত কয়েক দিন হলো আবু পক্ষ কলেজ সীমানার মধ্যে ওয়ারিশ সুত্রে দাবী করে দখল করে কিছু জমিতে খুটি গেড়ে দেয়।

এর জের ধরে কয়েক বার আপোষ মীমাংসা জন্য বৈঠক বসে জানা যায়। একপক্ষ হাজির না হলে পরিস্থিতি জটিল হয়।১-১০-২০২০ ইং রোজ বৃহস্পতিবার সকালে উভয় পক্ষ উত্তেজিত হলে এক পর্যায়ে বিবাদে লিপ্ত হয়ে। উভয় পক্ষের লোক জন আহত হয়, আবু পক্ষ হরিপুর হাসপাতালে ভর্তি হয়।কলেজ পক্ষের মধ্যে দুই নং আমগাঁও আওয়ামীলীগের, বিপ্লবী সাধারণ সম্পাদক যাদুরানী আদর্শ কলেজের শরীর চর্চা শিক্ষক সাবেক ছাত্রনেতা মতিউর রহমান মতি গুরুতর আহত হন।

কলেজের জমিকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় মারাত্মক গুরুতর আহত আওয়ামীলীগ নেতা কে উদ্ধার করে রাণীশংকৈল মেডিকেল হাসপাতাল নেওয়া হলে, কর্তব্যরত চিকিৎসক রোগীর অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে, দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে এবং সেখানেও অবস্থা আশংকাজনক হলে রংপুর নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। ঘটনার সত্যতা জানানোর ঐ কলেজে প্রভাষক মোহাম্মদ জিল্লুর রহমান এর নিকট মুঠো ফোনে জিজ্ঞেস করা হলে, তিনি জানান ঐ জমি দীর্ঘদিন ধরে কলেজের জমি দখলে আছে। একটি অযথা হয়রানি করে কলেজে পরিবেশ পরিস্থিতি খারাপ করার পায়তারা করছেন ঐ পক্ষ । জমির প্রকৃত মালিকগন কলেজে জমি দিয়েছেন। আর একটা পক্ষ সামান্য ছয় শতাংশ জমি নিয়ে বিরোধ সৃষ্টি করছে, আদৌও তারা জমি পাবে না,যেহেতু মুল মালিক কলেজের হস্তান্তর করেন।