সন্তানদের সামনেই কৃষ্ণাঙ্গকে নির্বিচারে গুলি পুলিশের

কৃষ্ণাঙ্গকে নির্বিচারে গুলি পুলিশের

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে এক কৃষ্ণাঙ্গকে পুলিশের নির্বিচারে গুলি করার ঘটনায় ফের উত্তপ্ত হয়ে উঠেছে। সোমবার (২৪ আগস্ট) দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করে অঙ্গরাজ্যটির মানুষ।

আল-জাজিরা জানায়, উইসকনসিনের কেনোশা শহরে গত রোববার বিকেলে জ্যাকব ব্লেক নামে ওই কৃষ্ণাঙ্গকে গুলি করে মার্কিন পুলিশ। এ ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে আসে। এতে দেখা যায়, গাড়িতে ওঠার সময় সাদা গেঞ্জি পরিহিত ব্লেককে অনুসরণ করে দুই পুলিশ কর্মকর্তা। গাড়ির দরজা খুলতেই ব্লেকের গেঞ্জি টেনে ধরে তাকে একের পর এক গুলি করে যায় এক পুলিশ কর্মকর্তা। ভিডিওতে সাতটি গুলির শব্দ শোনা যায়।

গুরুতর আহত অবস্থায় পুলিশ নিজেই ব্লেককে হাসপাতালে ভর্তি করে। পরিবার জানিয়েছে, তার অবস্থা এখনো স্থিতিশীল।

ডেইলি মেইল জানায়, তিন সন্তানের সামনেই নিরস্ত্র ২৯ বছর বয়সী ব্লেককে নৃশংসভাবে গুলি করে পুলিশ।

ব্লেকের পারিবারিক আইনি পরামর্শক বেন ক্রাম্প জানান, ঘটনার সময় গাড়ির ভেতরেই ছিল ব্লেকের সন্তানেরা। তাদের বাবাকে পুলিশের গুলি করার দৃশ্য দেখেছে তারা।

ভিডিওটি ভাইরাল হতেই রোববার রাত থেকে অগ্নিগর্ভ হয়ে উঠে উইসকনসিন। পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ জারি করে কর্তৃপক্ষ। ঘটনায় ক্ষুব্ধ শহরবাসী রাস্তায় মিছিল করে। পুলিশের দিকে ইট-পাটকেল ও ককটেল ছুড়ে মারে বিক্ষোভকারীরা।এতে কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলে জানা গেছে। শহরে বেশ কয়েক জায়গায় ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এদিকে উইসকনসিনের ডেমোক্রেটিক গভর্নর টনি এভারস ঘটনার নিন্দা করেন। টুইট বার্তায় গভর্নর জানান, জ্যাকব ব্লেককে যেভাবে গুলি করা হয়েছে, তার নিন্দা করছি। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে গভর্নর আশ্বস্ত করেছেন।