সতর্কতা অমান্যকারীদের প্রতি সালমান খানের ক্ষোভ

বিনোদন ডেস্কঃ করোনা মহামারির এই দুর্যোগকালে যারা লকডাউন না মেনে সবার জীবন হুমকির মুখে ফেলছেন তাদের প্রতি ক্ষোভ উগড়ে দিয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। সম্প্রতি তার ইনস্টাগ্রাম পোস্টে ১০ মিনিটের এক ভিডিও শেয়ার করে ভক্তদের প্রতি গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন ভাইজান।
লকডাউনের কঠোর নিষেধাজ্ঞা অমান্য করে যারা ঘর থেকে বাইরে বের হচ্ছেন তাদের প্রতি সালমান বলেন, যারা নিজের পরিবারের সবাইকে মেরে ফেলতে চান, তারা অবশ্যই ঘরের বাইরে বের হবেন। আপনি যদি বন্ধুর সঙ্গে বাইরে বের না হতেন তাহলে তো আর পুলিশের লাঠির বাড়ি খেতে হতো না। আপনারা কি মনে করেন, পুলিশ এটা খুব উপভোগ করে?
সম্প্রতি উত্তর প্রদেশের মোরাদাবাদ এলাকায় এক সম্ভাব্য করোনা রোগীকে আনতে গেলে পুলিশ ও ডাক্তারদের ওপর পাথর নিক্ষেপ করে স্থানীয় লোকজন। এ নিয়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। এ প্রসঙ্গে ভাইজান বলেন, এটা বিস্ময়কর! যে ডাক্তার ও নার্স আপনাদের জীবন বাঁচানোর জন্য চেষ্টা করে যাচ্ছেন, তাদের ওপর আপনারা পাথর নিক্ষেপ করলেন!
সালমান খান বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগী হাসপাতাল থেকে পালাচ্ছেন! পালিয়ে কোথায় যাবেন? কোনদিকে যাচ্ছেন? ডাক্তার যদি আপনার রোগ সারাতে চেষ্টা না করে বা আপনাদের জন্য পুলিশ যদি রাস্তায় টহল না দিত, তাহলে যারা মনে করেন তারা আক্রান্ত হবেন না, তাদের কারণে অনেক মানুষ মারা যেত।
সবশেষে সালমান খান দরিদ্র মানুষদের কষ্টের কথা তুলে ধরেন। তার ভাষায়, কয়েকজন জোকারের কারণে চীনের এই ভাইরাস দাবানলের মতো ভারতে ছড়িয়ে পড়ছে।
উল্লেখ্য, ভারতে চলমান লকডাউনের মধ্যে কাজ হারানো ২৫ হাজার দৈনিক রোজগেরে মানুষের অন্নসংস্থানের দায়িত্ব নিয়েছেন বলিউডের ‘ভাইজান’।
এখন পর্যন্ত ভারতে ১১ হাজার ৯০০’র বেশি মানুষের করোনা সংক্রমণ ঘটেছে। এর মধ্যে মারা গেছে অন্তত ৩৯০ জন।