শেরপুরে বিদ্যালয় স্থাপন নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলায় এক ব্যক্তি নিহত

শেরপুর সদর উপজেলায় বিদ্যালয় স্থাপন নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলায় শ্রীমত আলী (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় আহত হয়েছেন আরো ১০ জন। উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া বালুরঘাট এলাকায় গতকাল শনিবার বিকেলে এ ঘটনা ঘটে।

নিহত শ্রীমত আলী শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের চাচা। তিনি পেশায় কৃষক ছিলেন।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন নিহতের স্বজনদের বরাত দিয়ে জানান, সম্প্রতি হেরুয়া বালুরঘাট এলাকায় জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিকের নামে একটি মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও তাঁর চাচা শ্রীমত আলীসহ আরো কয়েকজন।

বিদ্যালয় প্রতিষ্ঠা নিয়ে বালুরঘাট মডেল স্কুল নামের একটি কিন্ডারগার্টেনের মালিক রেজাউল করিমের সঙ্গে সংশ্লিষ্টদের দ্বন্দ্ব শুরু হয়। এই দ্বন্দ্বের জের ধরেই গতকাল শনিবার বিকেলে রেজাউল করিমসহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তি মেরাজ উদ্দিনের পৈতৃক বাড়িতে হামলা চালায়। এ সময় শ্রীমত আলীসহ ১০ জন গুরুতর আহত হন। তাঁদের শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

এর মধ্যে গুরুতর আহত শ্রীমত আলী ও আল আমিন ডানো নামের আরেকজনকে শেরপুর জেলা হাসপাতাল থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শ্রীমত আলী।

ওসি আব্দুল্লাহ আল মামুন আরো জানান, ঘটনাটির ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।