শিল্পী সমিতির নবনির্বাচিতদের শপথ ৩০ অক্টোবর

বিনোদন প্রতিবেদকঃ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা শপথ গ্রহণ করবেন বুধবার (৩০ অক্টোবর)। ওই দিন সকাল ১১টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) জহির রায়হান ভিআইপি প্রজেকশনে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন টানা দ্বিতীয় মেয়াদে সমিতির নির্বাচিত সভাপতি মিশা সওদাগর। তিনি বলেন, ‘বুধবার আমরা শপথ গ্রহণ করবো। সেখানে আমাদের নতুন কমিটির সবাই উপস্থিত থাকবেন। এরপর আমরা দায়িত্ব বুঝে নেবো।’

শুক্রবার (২৫ অক্টোবর) অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের নির্বাচন। এতে দ্বিতীয়বারের মতো জয় পায় মিশা-জায়েদের প্যানেল।

নির্বাচনের ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে ২২৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন মিশা সওদাগর। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে ২৮৪ ভোট পেয়ে জায়েদ খান নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইলিয়াস কোবরা পেয়েছেন ৬৮ ভোট।

এছাড়া নির্বাচনের অন্যান্য পদের জয়ী প্রার্থীরা হলেন- মনোয়ার হোসেন ডিপজল (সহ-সভাপতি), মাসুম পারভেজ রুবেল (সহ-সভাপতি), আরমান (সহ-সাধারণ সম্পাদক), সুব্রত (সাংগঠনিক সম্পাদক), মামনুন হাসান ইমন (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক), জাকির হোসেন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক), ফরহাদ (কোষাধ্যক্ষ)।

কার্যকরী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী ও মারুফ।

এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি সকল জয়ী প্রার্থীদের শপথবাক্য পাঠ করাবেন।