গ্রানাদার বিপক্ষে ২-১ গোলে জয়

শিরোপা থেকে ২ পয়েন্ট দূরে রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদ

লা লিগায় গ্রানাদাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ । এই জয়ে ৩৪ তম শিরোপার পথে আরো একধাপ এগিয়ে গেলো রিয়াল মাদ্রিদ । এদিকে, ইপিএলে সাউদাম্পাটনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গ্রানাদার মাঠে সোমবার রাতে স্বাগতিকদের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জিতেছে রিয়াল। দলটির হয়ে গোল পেয়েছেন ফার্লন্ড মেন্ডি ও করিম বেনজেমা। গ্রানাদার হয়ে একমাত্র গোলটি করেন দারউইন মাচিস। আর এ জয়ে বার্সেলোনা থেকে ফের ৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ৩৬ ম্যাচে তাদের সংগ্রহ ৮৩ পয়েন্ট। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৭৯। শেষ দুই ম্যাচ থেকে আর দুই পয়েন্ট পেলে দুই মৌসুম পর আবার লা লিগার শিরোপা স্বাদ পাবে দলটি।

এদিন ম্যাচের শুরুতেই স্পষ্ট প্রাধান্য বিস্তার করে রিয়াল। ১৬ মিনিটেই দুটি গোল পায় দলটি। দশম মিনিটে ফার্লন্ড মেন্ডির অসাধারণ এক গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। বক্সের ভেতর ঢুকে এগিয়ে দুরূহ কোণ থেকে আচমকা বুলেট গতির শট নেন মেন্ডি। গ্রানাডা গোলরক্ষক সেই শট ঠেকাতে না পারলে রিয়ালের জার্সিতে প্রথম গোল পেয়ে যান এ ফরাসি।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। এবার গোল পান বেনজেমা। মাঝমাঠে ইস্কোর সঙ্গে দেওয়া নেওয়া করে বেনজেমাকে বল বাড়িয়েছিলেন লুকা মদ্রিচ। বক্সের বাইরে থেকে বল পেয়ে কাট করে ভেতরে ঢুকে জোরালো উঁচু শটে লক্ষ্যভেদ করেন এ ফরাসি ফরোয়ার্ড। চলতি আসরে আসরে এটা তার ১৯তম গোল। বিরতির সামান্য আগে আরও একটি গোল পেতে পারতেন বেনজেমা। তবে সে যাত্রা দারুণ সেভে দলকে রক্ষা করেন গ্রানাদা গোলরক্ষক রুই সিলভা। তবে এর আগে ৩৬তম মিনিটে রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়াও হতাশ করেন গ্রানাদার দোমিঙ্গোস দুয়ার্তেকে।

প্রথমার্ধের দাপট দ্বিতীয়ার্ধে ধরে রাখতে পারেনি রিয়াল। ফলে দলটিকে চেপে ধরে গ্রানাদা। ফলাফলও পায় পাঁচ মিনিটেই। ৫০তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলে তারা। কাসেমিরো মাঝমাঠে বল হারালে সে বল ধরে মাচিসকে বল বাড়ান এরেরা। বাঁ প্রান্ত থেকে তার নিচু শট কর্তোয়ার পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ান তিনি। তাতে টানা পাঁচ ম্যাচ পর গোল হজম করলেন কর্তোয়া। সময়ের হিসেবে ৫০৭ মিনিট পর।

গোল পেয়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে খেলতে থাকে গ্রানাদা। ৮৫তম মিনিটে প্রায় গোল পেয়েও গিয়েছিল দলটি। কিন্তু কর্তোয়ার সেভ আর সের্জিও রামোসের গোললাইন ক্লিয়ারেন্সে পথ হারায়নি তারা। প্রথম দফায় আন্তোনিনের হাফ-ভলি ঝাঁপিয়ে ঠেকান কর্তোয়া। ফিরতি বলে সতীর্থের পা ঘুরে পাওয়া বলে রেমন আজিজের শট গোললাইন থেকে ফিরিয়ে দেন রামোস।

এ জয়ে লা লিগা শিরোপার অনেক কাছে চলে এসেছে রিয়াল। আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালকে হারাতে পারলেই শিরোপা আনন্দে ভাসবে দলটি।