শিগগিরই খাদিজাকে কেবিনে নেওয়া হতে পারে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজা বেগম নার্গিসকে শিগগিরই হাই ডিপেন্ডেন্সি ইউনিট  (এইচডিইউ) থেকে কেবিনে নেওয়া হতে পারে বলে জানিয়েছেন খাদিজার বাবা মাসুক মিয়া।

শনিবার মাসুক মিয়া বলেন, খাদিজার অবস্থা আগের চেয়ে ভাল। তবে তাকে ডাকলে সে শুধু তাকিয়ে থাকে, কথা বলে না। সকালে তাকে জেলি, কেক, পানি ও জুস খাওয়ানো হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন আগামী দুই থেকে তিন দিনের মধ্যে খাদিজাকে কেবিনে নেওয়া হতে পারে।

স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের সহযোগী পরিচালক ডা. মির্জা নাজিম উদ্দিন বলেন, খাদিজা একটু একটু করে সুস্থ হয়ে উঠছে। দিন দিন তার অবস্থার উন্নতি হচ্ছে। তবে তার কথা বলতে সময় লাগবে।

গত ৩ অক্টোবর খাদিজাকে কুপিয়ে আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থী বদরুল আলম। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রথম দফা অস্ত্রোপচারের পর অবস্থার অবনতি হলে রাতেই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।

৪ অক্টোবর বিকেলে স্কয়ার হাসপাতালে তার দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে গত বৃহস্পতিবার তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।