শিগগিরই আইসিটি বিভাগের শূন্য পদে নিয়োগঃ আইসিটি প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিবেদকঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বিভিন্ন সংস্থা ও দপ্তরের ১৫১৭টি শূন্য পদে শিগগিরই নিয়োগ দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (৮ জুন) রাজধানী আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের নিজ কার্যালয়ে থেকে অনলাইন রেভিনিউ সভায় উপস্থিত কর্মকর্তাদের এ নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

এসময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক চাকুরি প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া অর্থ সাশ্রয়ী, হয়রানি মুক্ত, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ই-রিক্রুটমেন্ট ব্যবস্থা চালু করার ওপর গুরুত্বারোপ করেন।

সভায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এবিএম আরশাদ হোসেন, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, কন্ট্রোলার অব সার্টিফাইং অথরিটিজ’র নিয়ন্ত্রক আবু সাঈদ চৌধুরী, ডিজিটাল নিরাপত্তা এজেন্সি’র মহাপরিচালক মো. রেজাউল করিমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা নিজ নিজ কার্যালয়ে বসেই এ অনলাইন সভায় সংযুক্ত হন।

সভা শেষে দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ কমিশনার শফিকুল ইসলাম এবং কাউন্টার টেররিজমের মহাপরির্দশক (ডিজি) মনিরুল ইসলামের সঙ্গে লকডডাউন জোনিং বিষয়ে বৈঠক করেন আইসটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।