শিক্ষামন্ত্রীর নামে অপপ্রচার, কলেজ অধ্যক্ষের মামলা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারে সংক্ষুব্ধ হয়ে চাঁদপুরে শিক্ষামন্ত্রীর পক্ষ নিয়ে এক কলেজ অধ্যক্ষ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে চাঁদপুর সদর মডেল থানায় এই ডায়েরি করেন শহরের পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

সাধারণ ডায়েরিতে তিনি উল্লেখ করেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর নামে মিলি সুলতানা এবং জাইমা রহমান ফেসবুক পেজ থেকে মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার হচ্ছে। ফলে একজন সাধারণ নাগরিক হিসেবে আমাকে মর্মাহত ও ক্ষুব্ধ করেছে। যা দণ্ডনীয় অপরাধও বটে।

তিনি আরও উল্লেখ করেন, ডা. দীপু মনি‘র মতো সৎ এবং যোগ্য রাজনীতিকের নামে মিথ্যা অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সমাজে অস্থিরতা সৃষ্টি হবে। তাই উক্ত আইডি এবং পেজের বিরুদ্ধে তদন্তপূর্বক সামাজিক নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি।

সাধারণ ডায়েরির সঙ্গে উক্ত ফেসবুক একাউন্ট, পেজের লিংক, মিলি সুলতানা এবং জাইমা রহমানের মন্তব্যের ফটোকপি জমা থানায় জমা দেন সাধারণ ডায়েরির বাদী অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

উল্লেখ্য, এর আগেও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি‘র নামে ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় অধ্যক্ষ রতন কুমার মজুমদার চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরী করেন। এছাড়াও এ ধরণের অপপ্রচার করায় ইতোমধ্যে চাঁদপুর সদরের ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ৩ শিক্ষক কারাগারে আটক আছেন।