শাহজালাল বিমানবন্দরে বিদেশী পিস্তল ও ১০০ রাউন্ড তাজা গুলিসহ এক যাত্রী আটক

এস,এম,মনির হোসেন জীবন: ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিদেশী পিস্তল ও ১০০ রাউন্ড গুলিসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীমের সদস্যরা। আটককৃত ওই যাত্রীর নাম মো: হাসান আলী (৩৫)।

আজ শনিবার (৯ নভেম্বর) ভোরে তাকে বিমানবন্দর থেকে অস্ত্র ও গুলি সহ হাতেনাতে আটক করা হয়। কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো: সাজ্জাদ হোসেন আজ বাসসকে অস্ত্র ও গুলি সহ যাত্রী আটকের বিষয়টি স্বীকার করে বলেন, আজ ভোর সাড়ে ৫টার দিকে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমান তুরস্কের ইস্তাম্বুল ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করেন। আর ওই বিমানের যাত্রী ছিলেন মো: হাসান আলী।

তখন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম গুরুত্বপূর্ন এলাকা গুলো নজরদারি করে। যাত্রী হাসান আলী গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বের হবার সময় তাকে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীমের সদস্যরা চ্যালেঞ্জ করে এবং তার কাছে কোন অস্ত্র ও গুলি আছে কিনা জিঞ্জাসা করে। এক পর্যায়ে তাকে তল্লাশি করে তার লাগেজের ভেতর থেকে একটি ইতালির তৈরী একটি বিদেশী পিস্তল ও ১০০ রাউন্ড তাজা গুলি সহ তাকে হাতে নাতে আটক করা হয়।

তিনি জানান, আটককৃত পিস্তলটি ইতালির তৈরি। জিঞ্জাসাবাদ শেষে আটককৃত যাত্রী মো: হাসান আলীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে, আজ শনিবার রাত পৌনে ৯টায় এবিষয়ে বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এঘটনায় অস্ত্র আইন ও বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

ওসি আরও জানান, আটককৃত যাত্রী হাসান আলীকে থানায় সোপর্দ করা হয়েছে। আগামীকাল রোববার সকালে ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে মামলার ধৃত আসামী হাসান আলীকে আদালতে পাঠানো হবে।