শরীয়তপুরে আ. লীগের বিদ্রোহী প্রাথী বহিষ্কার

শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কোষাধক্ষ্য বিদ্রোহী প্রাথী আবুল বাশার চোকদারকে দলীয় পদ ও সদস্যপদ থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। সেই সঙ্গে দল থেকে চূড়ান্ত বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশপত্র প্রেরণ করেছে জেলা কমিটি।

বুধবার (২৭ জানুয়ারি) বেলা ১১টায় ভেদরগঞ্জ দলীয় কার্যালয়ে নির্বাচনপূর্ব মতবিনিময় সভায় দলীয় আচরণ ভঙ্গের অভিযোগ এনে আবুল বাশার চোকদারকে বহিষ্কারের ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

তিনি সেই সঙ্গে মনোনয়ন প্রত্যাশা আবেদনের বিধি এবং দলীয় শৃংখলা নীতিমালা পাঠ করেন। তিনি জানান, দলীয় সিদ্ধান্ত না মেনে আবুল বাশার প্রার্থী হয়ে তার অনুসারীদের সঙ্গে নিয়ে নিজেকে আওয়ামী লীগ পরিচয় দিয়ে ভোট চাচ্ছেন জগ মার্কায়। যা দলীয় নিয়ম নীতির পরিপন্থি। এ কারণেই দল থেকে তাকে বহিষ্কার করা হলো। এরপর থেকে আবুল বাশার আর আওয়ামী লীগের কেউ নয়।

মতবিনিময় সভায় নৌকার বিজয়ে দলের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

উল্লখ্য, আবুল বাশারের পক্ষে ভেদরগঞ্জ আওয়ামী লীগের একাংশ নির্বাচনী প্রচারণা চালালেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি দলটি। তবে তাদের ফিরে আসার জন্য আহ্বান জানান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে।