প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

লৌহজংয়ে ঘোড়দৌড় বাজারে আগুন

মুন্সীগঞ্জের লৌহজংয়ের ঘোড়দৌড় বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার মধ্যরাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ১৬টি দোকান ভস্মীভূত হয়ে যায়। দোকান মালিকরা বলছেন প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত কাঁচামাল ব্যবসায়ী মো. আবুল কালাম মোল্লা ও মো. শামীম জানান, রাত আনুমানিক ৩টায় একটি স্টেশনারি দোকান থেকে আগুনের উৎপত্তি হয়। এরপর বাকি দোকানগুলোতে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। দোকানদারদের ডাক চিৎকারে পাশে থাকা থানা পুলিশ ও এলাকাবাসী ছুটে আসে। প্রথমে তারা আগুন নিভাতে চেষ্টা করে। এরপর মুন্সীগঞ্জ সদর ও শ্রীনগর থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে এক ঘণ্টা চেষ্টার পর ভোর সাড়ে ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বাজারে থাকা মুদি দোকান, মনোহারি দোকান, চায়ের দোকান, একটি টিউবওয়েলের দোকান, স্টেশনারি, পান, জুতা, কাঁচামাল ও একটি ক্যামিকেলের গোডাউনসহ প্রায় ১৬টি দোকান পুড়ে যায়। এতে পায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন কবীর আগুনের খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, আগুনে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে রিপোর্ট পাঠানো হবে।

শ্রীনগর ফায়ার সার্ভিসের ফায়ার ম্যান মো. কাওছার আহেমদ লিমন জানিয়েছেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত করে বিস্তারিত বলা যাবে।