লাইসেন্স গ্রহণ বাধ্যতামূলক করার দাবিতে স্কেটিং শোভাযাত্রা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : তামাকজাত পণ্য বিক্রির ক্ষেত্রে লাইসেন্স গ্রহণ বাধ্যতামূলক করার দাবিতে স্কেটিং শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাব থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত এইড ফাউন্ডেশন, প্রত্যাশা মাদকবিরোধী সংগঠন ও বাংলাদেশ তামাকবিরোধী জোটের উদ্যোগে শোভাযাত্রা হয়।

শোভাযাত্রার আগে জনস্বাস্থ্য রক্ষায় ও তামাক নিয়ন্ত্রণের লক্ষ্যে অবিলম্বে স্থানীয় সরকার বিভাগের মাধ্যমে সারা দেশে যত্রতত্র তামাকজাত পণ্য বিক্রয় বন্ধে সব ব্যাবসায়ীকে লাইসেন্সের আওতায় আনার জন্য বক্তারা জোরালো আহ্বান জানান।

শোভাযাত্রায় বাংলাদেশ তামাকবিরোধী জোটের ভারপ্রাপ্ত সমন্বয়কারী ও প্রত্যাশা মাদকবিরোধী সংগঠনের সাধারণ সম্পাদক হেলাল আহমেদ সভাপতিত্ব করেন। শোভাযাত্রার উদ্বোধন করেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক ছটকু আহম্মেদ। শোভাযাত্রায় অংশ নেন আন্তর্জাতিক সংস্থা দি ইউনিয়নের কারিগরি পরার্মশক সৈয়দ মাহবুবুল আলম তাহিন, এইড ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম বকুল, ডব্লিউবিবি ট্রাস্টের প্রোগ্রাম ম্যানেজার সৈয়দা অনন্যা রহমান, মানবিকের তামাক নিয়ন্ত্রণ কর্মকর্তা সুমন শেখ, টোব্যাকো কন্ট্রোল অ্যান্ড রিসার্চ সেলের প্রকল্প কর্মকর্তা মহিউদ্দিন, অ্যাডভোকেট মাসুম বিল্লাহ্, এইড ফাউন্ডেশনের ডকুমেন্টেশন অফিসার কাজী মোহাম্মদ হাসিবুল হক ও স্কেটিং দল।