লঞ্চ ডুবিতে ময়ূর-২ এর মালিকসহ ১১ জনের বিরুদ্ধে শুনানি ২১ এপ্রিল

আদালত প্রতিবেদকঃ বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দায়ের করা মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হামিদ ছোয়াদসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণের শুনানি আগামী ২১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৯ মার্চ) মামলার অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু মামলার মূল নথি সিআরমিসে (জেলা ও দায়রা জজ আদালতে শুনানির জন্য) থাকায় ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আশরাফ অভিযোগপত্র গ্রহণের জন্য নতুন এ তারিখ ধার্য করেন।

এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সদরঘাট নৌ থানার উপপরিদর্শক (এসআই) শাহিদুল আলম।

অভিযোগপত্রে অপর আসামিরা হলেন- ময়ূর-২ এর মাস্টার আবুল বাশার মোল্লা, সহকারী মাস্টার জাকির হোসেন, চালক শিপন হাওলাদার, শাকিল হোসেন সিপাই, সুকানি নাসির মৃধা, গ্রিজার হৃদয় হাওলাদার, সুপারভাইজার আবদুস সালাম, সেলিম হোসেন হিরা, আবু সাঈদ ও দেলোয়ার হোসেন সরকার।

গত বছরের ২৯ জুন সকালে ঢাকা-চাঁদপুর রুটে ‘ময়ূর-২’ লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের ‘মর্নিং বার্ড’ লঞ্চটি ডুবে যায়। এই ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৪৩৭ ও ৩৪ ধারায় মামলায় ‘ময়ূর-২’ লঞ্চের মালিকসহ ছয় জনকে আসামি করা হয়।