লক্ষ্মীপুরে শিশু চুরির পর পাঁচ লাখ টাকা মুক্তিপন দাবী

লক্ষ্মীপুরে শিশু চুরির পর পাঁচ লাখ টাকা মুক্তিপন দাবী
নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরে রাতে দেড় বছরের সন্তান মিনহাজকে নিয়ে ঘুমিয়ে ছিলেন মা-বাবা। হঠাৎ ঘুম ভেঙে গেলে মা দেখেন মিনহাজ পাশে নেই। ঘরের দরজা খোলা, মোবাইল ফোনও নেই।
কিছুক্ষণ পর ওই মোবাইল ফোন থেকে শিশুটির বাবার কাছে কল আসে। বলা হয় সন্তানকে ফিরে পেতে চাইলে ৫ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে।
রোববার (৪ আগস্ট) গভীর রাতে সদর উপজেলার লাহারকান্দি গ্রামের এলাহি বক্স বাড়িতে এ ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা কৌশলে ওই বাড়ির মামুন হোসেন ও কোহিনুর আক্তার দম্পতির ঘরে ঢুকে তাদের ছোট্ট ছেলে মিনহাজকে অপহরণ করে।
খবর পেয়ে সোমবার (৫ আগস্ট) সকালে লক্ষ্মীপুরের জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনোয়ার হোসেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া ও লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মুশু পাটয়ারী ওই বাড়ি পরিদর্শনে গেছেন।
পারিবারিক সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো শিশু মিনহাজকে নিয়ে রাজমিস্ত্রী মামুন ও স্ত্রী কোহিনুর ঘরের দরজা বন্ধ করে ঘুমিয়ে পড়েন। হঠাৎ রাত তিনটার দিকে ঘুম ভাঙলে দেখেন মিনহাজ পাশে নেই, ঘরের দরজা খোলা। পরে তারা চতুর্দিকে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি।
মামুন হোসেন বলেন, আমার ছেলেকে খুঁজে পাচ্ছি না। কে বা কারা তাকে অপহরণ করে নিয়ে গেছে। একই সময় আমার স্ত্রীর মোবাইল ফোন সেটটিও নিয়ে যায়। পরে ওই মোবাইল নম্বর থেকে আমার ছেলেকে ছেড়ে দেয়ার জন্য অপহরণকারীরা ৫ লাখ টাকা দাবি করে। তবে তাদের পরিচয় দেয়নি।
লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, ঘটনাটি দুঃখজনক। কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তা জানা যায়নি। ঘটনাটি আমরা গুরুত্ব দিয়ে দেখছি।