রিমান্ডেও প্রফুল্ল শাহেদ

শাহেদ

ঋণ জালিয়াতির মামলায় রিমান্ডের তৃতীয় দিনেও শাহেদ ‘কে জিজ্ঞাসাবাদের তেমন একটা সুযোগ পায়নি দুর্নীতি দমন কমিশন (দুদক)। জিজ্ঞাসাবাদ শুরুর পরপরই তাকে নিয়ে ছুটতে হয় আদালতে। সেখানে তার ডাক্তারি পরীক্ষার রিপোর্ট পেশ, অস্ত্র মামলার নানা কর্মকাণ্ড শেষে দুপুরে ফেরেন দুদকে।

ঋণ জালিয়াতির মামলায় দুদকের জিজ্ঞাসাবাদের তিন দিনের মধ্যে দুদিনই গেলো কালক্ষেপণে। কখনো অসুস্থতার নাটক, আবার কখনো আদালত ঘুরে।

পদ্মা ব্যাংকের দুই কোটি ৭২ লাখ টাকা ঋণ জালিয়াতি ও আত্মসাতের ঘটনায় রিজেন্টের মালিক শাহেদকরিমকে বুধবার সকালে নিয়ে আসা হয় দুদক কার্যালয়ে। এ সময় তিনি ছিলেন বেশ প্রফুল্ল মেজাজে। সাত দিনের রিমান্ডের তৃতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক।

কিন্তু ১১টার পর শাহেদ করিমকে নিয়ে যাওয়া হয় আদালতে। এ সময় তার পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পেশ করা হয়। অস্ত্র মামলায় অভিযোগ আমলে নেয়ার আবেদনে, শাহেদ করিমকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। শুনানিতে শাহেদ, জামিন আবেদন করলে তা নামঞ্জুর করেন আদালত।

শাহেদের আইনজীবী বলেন, সে মানসিকভাবে অসুস্থ হয়ে গেছে। যেহেতু তার মামলা আছে তার জামিন চাচ্ছি এ পর্যায়ে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, তার জামিন আবেদন আদালত না মঞ্জুর করেছেন।

দুপুর একটায় রিজেন্টের মালিক শাহেদ করিমকে আবারো নিয়ে আসা হয় দুদকে। শুরু হয় জিজ্ঞাসাবাদ। বারবার নানা বাহানায় কালক্ষেপণে জিজ্ঞাসাবাদের সময় বাড়াতে দুদক আবেদন করবে কি না তা নিয়ে প্রশ্ন ছিল সাংবাদিকদের।