রানী কেন সবসময় প্রকাশ্যে তার পার্স বহন করেন

নিউজ ডেস্ক : ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ কেন সবসময় প্রকাশ্যে তার পার্স বহন করেন, তা কি জানেন? এই রাজকীয় রহস্যের পিছনে সত্যটি আজ জেনে নিন।

রাজকীয় জীবনীকার স্যালি বিডেল স্মিথের মতে, রানী তার হ্যান্ডব্যাগে সবসময় একটি আয়না, একটি লিপস্টিক, একটি কলম, বিভিন্ন টাকশাল, এবং তার পড়ার জন্য চশমা বহন করে থাকেন। রোববারে গির্জার অনুদানের জন্য তিনি কাগজগুলোও সঙ্গে নেন।

রানী তার এই পার্সের মাধ্যমে সামাজিক অনুষ্ঠান ছেড়ে যাওয়ায় নানা ধরনের সংকেতও প্রদান করে থাকেন। যা তার স্টাফরা বুঝতে পারেন। উদাহরণস্বরূপ:

* যখন কারো সঙ্গে কথা বলার সময় রানী তার ব্যাগ এক হাত থেকে অন্য হাতে নেন, তখন সভাসদরা এটা বুঝে নেয় যে তিনি এই বিশেষ আলোচনা শেষ করার জন্য প্রস্তুত। সবকিছু এত সূক্ষ্ম যে, আপনি তা কোনোভাবে বুঝতে পারবেন না। যেমন রানীর এই সংকেত দেখে কেউ একজন আপনার কাছে এসে বলবে যে, ‘স্যার, অমুক আপনার সঙ্গে কথা বলতে পারলে খুশি হবে।’ এই কৌশলে আপনাকে সরিয়ে নেবে।

* রানী যদি ডিনার টেবিলের ওপর তার পার্স রাখেন, তাহলে সে বর্তমান বিষয় নিয়ে আলোচনা আগামী ৫ মিনিটের মধ্যে শেষ করতে চান।

* রানী তার পার্স ফ্লোরে রাখার মাধ্যমে বুঝায় যে, সে আলাপচারিতায় কোনো আনন্দ খুঁজে পাচ্ছে না।

* সবচেয়ে চমকপ্রদ ভঙ্গি, যদিও এটা তার হাতের রিং মোচড়ের ওপর নির্ভর করে। এবং এর মানে হল যে, রানীকে অবিলম্বে ‘উদ্ধার’ করা হোক।

আশা করি যে, যদি আপনি কখনও ভাগ্যবান হিসেবে ইংল্যান্ডের রানীর সঙ্গে কথা বলার সুযোগ পেয়ে যান, তাহলে আপনাকে যেন ওপরে উল্লেখিত কোনো সংকেত দেখতে না হয় এবং সে আপনার সঙ্গকে সম্মতি দিবে।