রাজশাহীতে অপহৃত স্কুলছাত্র উদ্ধার,নারীসহ ৭ আটক

রাজশাহী : রাজশাহীতে অপহৃত এক স্কুলছাত্রকে উদ্ধার করেছেন র‌্যাব-৫, রাজশাহীর সদস্যরা। এ সময় অপহরণকারী চক্রের এক নারীসহ ৭ সদস্যকে আটক করা হয়েছে।

শনিবার সকাল ১০টার দিকে রাজশাহী নগরীর টি-বাঁধ এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে রাতে র‌্যাব-৫, রাজশাহীর মিডিয়া উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আটককৃতরা হলেন- নগরীর হেতেমখাঁ এলাকার সোহাগ খন্দকার (২৬), ভদ্রা এলাকার ইমাম মেহেদী (২৩), নওদাপাড়া এলাকার আলী হোসেন (১৮), ভদ্রা হজোরমোড় এলাকার ফাইসালুর জামান তুষার (১৯), শালবাগান এলাকার বৃষ্টি আক্তার নুপুর (২০) ও নওগাঁর মান্দা উপজেলার গোসাইল গ্রামের সুমন আলী (২২)।

উদ্ধারকৃত স্কুলছাত্রের নাম আরাফাতুল ইসলাম জিসাদ (১৬)। জিসাদ জেলার চারঘাট উপজেলার হলিদাগাছি গ্রামের আনারুল ইসলামের ছেলে। নগরীর একটি স্কুলে দশম শ্রেণিতে পড়াশোনা করে জিসাদ। নগরীর আরডিএ মার্কেট সংলগ্ন একটি ছাত্রাবাসে থাকত সে।

র‌্যাব জানায়, গত ৩ সেপ্টেম্বর আবদুর রহমান ওরফে মৃদুল নামে অপহরণকারী চক্রের এক সদস্যসহ সোহাগ খন্দকার ও ইমাম মেহেদী বাইরে ঘুরতে যাওয়ার নাম করে স্কুলছাত্র জিসাদকে নগরীর উপকণ্ঠ কাটাখালি এলাকায় নিয়ে যায়।

সেখানে আগে থেকেই আলী হোসেন, ফাইসালুর জামান তুষার, সোহেল রানা, সুমন আলী ও বৃষ্টি আক্তার নুপুর অবস্থান করছিল। তারা সেখানে জিসাদকে আটক রাখে।

পরে ওই দিন রাতে তারা জিসাদের মোবাইল ফোন থেকে তার বাবাকে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে জিসাদকে হত্যারও হুমকি দেয় তারা। ছেলের প্রাণ বাঁচাতে অপহরণকারীদের কাছে বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা পাঠান তার বাবা।

এরপর জিসাদের বাবা এ বিষয়ে র‌্যাবের কাছে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে র‌্যাব-৫, রাজশাহী রেলওয়ে কলোনি ক্যাম্পের একটি অপারেশন দল শনিবার সকালে নগরীর টি-বাঁধ এলাকায় অভিযান চালায়। এ সময় অপহরণকারী চক্রের সাত সদস্যকে আটক করা হয়। উদ্ধার করা হয় অপহৃত স্কুলছাত্র জিসাদকে।

র‌্যাব জানিয়েছে, অপহরণকারী চক্রের মোট আট সদস্যর মধ্যে সাতজনকেই আটক করা হয়েছে। তাদের কাছ থেকে দুটি স্টিলের চাপাতি ও ৭টি মোবাইল ফোন সেট জব্দ করা হয়েছে। অপহরণকারী চক্রের অন্যতম সদস্য পলাতক আবদুর রহমান মৃদুলকেও আটকের চেষ্টা চলছে।