রাজবাড়ীতে নম্বর ক্লোন করে হাতিয়ে নিল ৪ লাখ টাকা

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম রকিব হায়দারের ব্যবহৃত সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে সেই নম্বর দিয়ে জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে ফোন করে প্রায় চার লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

মঙ্গলবার দুপুরে এ ব্যাপারে জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুস আলী বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেছেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম।

চেয়ারম্যান মো. ইউনুস আলী জানান, সোমবার বেলা ১১টার দিকে অজ্ঞাত ব্যক্তি ইউএনওর ব্যবহৃত মোবাইল ফোন নম্বর থেকে তার নম্বরে ফোন করে টিআর, কাবিখা ও জিআরের জন্য মন্ত্রণালয়ে টাকা পাঠাতে হবে বলে জানান। কিছুক্ষণ পর আবার ফোন করে তাকে টাকা পাঠানোর জন্য ২২টি বিকাশ নম্বর দেন।

তিনি বলেন, ‘আমি কিছু বুঝে উঠার আগেই সরল বিশ্বাসে বিভিন্ন দোকান থেকে ৩ লাখ ৮৮ হাজার টাকা বিকাশ করে দেই।’ পরে ইউএনওর কার্যালয়ের উচ্চমান সহকারী এস এম আসলাম তাকে ফোন করে জানান, ইউএনওর নম্বর ক্লোন করে প্রতারণা করা হচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, কে বা কারা এর সঙ্গে জড়িত তা এখনও জানতে পারেননি। এ ব্যাপারে গুরুত্বসহকারে তদন্ত করা হবে। প্রয়োজনে তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করা হবে।

বিষয়টি জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম রকিব হায়দারের সরকারি মোবাইল ফোন নম্বরে ফোন দিলে সেটি বন্ধ পাওয়া যায়।