রাজনীতিতে হতাশ হওয়া যাবে না

নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে হতাশ হওয়া যাবে না। মূল্যায়নের জন্য অপেক্ষা করতে হবে। মূল্যায়ন রাতারাতি পেতে হলে ‘ধপ করে ঝরে খপ করে পড়ে।’

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ছাত্রলীগের পুনর্মিলনী উপলক্ষে প্রস্তুতি সভায় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বিস্ময়ে রূপ নিয়েছে।

তিনি বলেন, সরকারের দুটি মূল লক্ষ্য ছিল। একটি হচ্ছে যুদ্ধাপরাধীদের বিচার এবং অন্যটি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ। এই দুটি প্রতিজ্ঞাই আমরা বাস্তবায়ন করেছি। বর্তমানে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বিস্ময়ে রূপ নিয়েছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি বলেছে- প্রধানমন্ত্রীর বক্তব্যে গোটা জাতি হতাশ। অথচ সরকারের নানা অর্জনের জন্য সমগ্র দেশের মানুষ খুশি, এমনকি বিএনপির সাধারণ সমর্থকরাও খুশি। শুধু হতাশ বিএনপির কিছু নেতা যারা কর্মসূচি দিয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে। তাদের জন্য এটা হতাশা। কারণ সরকারের অর্জন ও উন্নয়নে তারা ভীত হয়ে পড়েছে। আগামী নির্বাচনে তারা জিততে পারবে কিনা- সে চিন্তায় তারা হতাশ।

ওবায়দুল কাদের বলেন, অফিস-আদালত যেদিন খোলা থাকে, সেদিন র‌্যালি করা যাবে না। রাস্তা বন্ধ করা যাবে না। এতে সাধারণ মানুষের ভোগান্তি হয়। গাড়িতে থাকা শিশু, নারীরা ভোগান্তিতে পড়ে। অ্যাম্বুলেন্সও চলতে পারে না।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের পরিচালনায় সভায় সংগঠনটির কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।