ক্রিস্টাল মিথাইল অ্যামফিটামিন

রাজধানীতে মিলছে মাদক আইস

মাদক আইস

রাজধানীর ভয়ঙ্কর মাদক আইস ৪টি এলাকায় বিক্রির তথ্য পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। মাদকটির দেশব্যাপী ছড়িয়ে পড়া ঠেকাতে তৎপর তারা। আইনশৃঙ্খলা বাহিনী বলছেন, চক্রের সাথে জড়িত সবাইকে আনা হবে আইনের আওতায়।

চিকিৎসকরা বলছেন, দীর্ঘমেয়াদে এই মাদক গ্রহণে বাড়ে মৃত্যুঝুঁকি।

ইয়াবার তুলনায় কয়েক গুণ শক্তিশালী আইস। যার পূর্ণ নাম ক্রিস্টাল মিথাইল অ্যামফিটামিন। মালয়েশিয়া থেকে অবৈধভাবে আনা হয় বাংলাদেশে। এরপর কয়েকটি চক্রের মাধ্যমে ছড়িয়ে যায় রাজধানীর বিভিন্ন এলাকায়।

সম্প্রতি একটি চক্রের সদস্যদের গ্রেফতারের পর উঠে আসে বাংলাদেশে আইস বাজারজাতকরণের চিত্র। গোয়েন্দা পুলিশ জানায়, রাজধানীর গুলশান, বনানী , উত্তরা ও বসুন্ধরায় বিক্রি হয় এই মাদক। টার্গেট করা হয় উচ্চবিত্তদের। বাংলাদেশে মাত্র ৪০ থেকে ৫০ জন ক্রেতা রয়েছে, যারা সবাই শিক্ষার্থী।

গোয়েন্দা রমনা বিভাগের উপ-কমিশনার এইচ এম আজিমুল হক বলেন,’ঢাকা শহরকেন্দ্রিক কিছু মানুষ এটাতে আসক্ত, বা এর ভোক্তা। এটা ১০ গ্রাম বাংলাদেশে ১০০ টাকায় বিক্রি হত। যার কারণে এটা উচ্চবিত্তরা ছাড়া এটা সাধারণ মানুষের পক্ষে নেওয়া সম্ভব হতো না। মাদক দ্রুত আসক্ত করে ফেলে। তাই এখনই লাগাম না টানলে দ্রুত ছড়িয়ে পড়বে। মূলত স্নায়ু উত্তেজক এই মাদক দীর্ঘমেয়াদে গ্রহণ করলে স্ট্রোক ও হার্ট অ্যাটাকের শঙ্কা বাড়ে কয়েক গুণ।’