রসিক নির্বাচন করাই বর্তমান নির্বাচন কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ: এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : সুষ্ঠু ও নিরপেক্ষভাবে রংপুর সিটি করপোরেশন নির্বাচন করাই বর্তমান নির্বাচন কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার দুপুরে রাজধানীর বনানী কার্যালয়ে বিমানের পাইলট ক্যাপ্টেন মো. জাকারিয়া হোসেনের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে এ মন্তব্য করেন এইচ এম এরশাদ।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, রংপুর সিটি নির্বাচন এই কমিশনের জন্য একটি বড় পরীক্ষা। যেকোনো মূল্যে এই নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে হবে।

তিনি আরো বলেন, কোনো কারণে রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য করতে ব্যর্থ হলে ইসির প্রতি জনগণের আস্থা থাকবে না। আশা করি, নির্বাচন কমিশন এ ধরনের ঝুঁকি নেবে না এবং জনগণের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে।

নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে কাজ করার আহ্বান জানিয়ে প্রাক্তন রাষ্ট্রপতি এইচ এম এরশাদ বলেন, সকলের অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে হলে নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে কাজ করতে হবে এবং সম্পূর্ণ নিরপেক্ষতার প্রমাণ দিতে হবে। প্রথম পর্যায়ে সেই প্রমাণ নিতে চাই আসন্ন রংপুর সিটি করপোরেশনের নির্বাচনের মাধ্যমে।

জাতীয় পার্টির নেতৃত্বে গঠিত রাজনৈতিক জোট ইউএনএ জনগণের মাঝে আগ্রহ তৈরি করেছে বলে দাবি করেন হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেন, জোট গঠনের পর থেকে দেশের মানুষ এখন আমাদের দিকেই ঝুঁকে পড়েছে। তাই সমাজের বিভিন্ন স্তরের মানুষ এবং গণ্যমান্য ব্যক্তি জাতীয় পার্টিতে যোগদান করছেন। এই ধারা অব্যাহত থাকবে। আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি সম্মিলিত জাতীয় জোটের (ইউএনএ) ব্যানারে এককভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

জাপায় যোগদানকারী জাকারিয়া হোসেনকে স্বাগত জানিয়ে পার্টির জন্য নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান হুসেইন মুহম্মদ এরশাদ।

যোগদান অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু এমপি, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, অবসরপ্রাপ্ত মেজর মো. খালেদ আখতার, পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, শফিকুল ইসলাম সেন্টু, যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম শফিক, সাংগঠনিক সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, যুগ্ম দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা কাজী আবুল খায়ের, আব্দুস সাত্তার, ফজলে এলাহী সোহাগ, শাহাবুদ্দিন আহমেদ বাচ্চু, জহিরুল ইসলাম মিন্টু, মাওলানা খলিলুর রহমান, মনোয়ারা খোদা চৌধুরী মন্টি প্রমুখ।