যৌতুকের দাবিতে স্ত্রীর চুল কাটলেন স্বামী

ঝালকাঠির রাজাপুর উপজেলায় যৌতুক না পেয়ে স্ত্রীর চুল কেটে দেয়ার অভিযোগে করা হওয়া মামলায় ওই নারীর স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৭ নভেম্বর) রাজাপুর থানা অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, মামলার প্রধান আসামিকে গ্রেফতার করে ঝালকাঠি আদালতে সোপর্দ করা হয়েছে। অপর আসামি গৃহবধূর শ্বশুরকেও গ্রেফতার চেষ্টা চলছে।

মো. আবু সাইদ ওরফে হাসান (২১) একই উপজেলার আঙ্গারিয়া গ্রামের মো. ইদ্রিস আলী হাওলাদারের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, এক বছর আগে প্রেমের সম্পর্কের সূত্রে একই উপজেলার আরুয়া সোনারগাঁও গ্রামের চাঁন মিয়ার মেয়ে নাদিরা আক্তারের সঙ্গে দক্ষিণ আঙ্গারিয়া গ্রামের মো. ইদ্রিস আলী হাওলাদারের ছেলে হাসানের বিয়ে হয়। বিয়ের পর থেকেই হাসান বিদেশ যাওয়ার জন্য নাদিরার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল। ঘটনার দিন শুক্রবার দুপুরে আবারও নাদিরার কাছে যৌতুকের টাকা দাবি করে তার স্বামী। নাদিরা টাকা দিতে অস্বীকার করায় তার হাত-পা বেঁধে এলোপাতাড়িভাবে মারধর করে। পরে মাথার চুল কেটে দেয় হাসান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই গৃহবধূকে উদ্ধার করে। এসময় তার মাথার কাটা চুলও জব্দ করে পুলিশ।

এ ঘটনায় গৃহবধূর বাবা মো. চান মিয়া বাদী হয়ে তার মেয়ের স্বামী ও শ্বশুরকে আসামি করে রাজাপুর থানায় মামলা দায়ের করেন (মামলা নম্বর ০৭)।