যে চরিত্রে অভিনয় করতে ঋত্বিক রোশন হিমশিম খেয়েছিলেন

বিনোদন ডেস্কঃ বলিউডের অন্যতম সেরা মেধাবী ও জনপ্রিয় অভিনেতা ঋত্বিক রোশন। তিনি এমনই একজন অভিনেতা যিনি ‘সুপার ৩০’র মতো সিনেমাকে অভিনয় নৈপুণ্যে টেনে তুলে সুপারহিট করতে পারেন। আবার একই সময়ে একেবারেই বিপরীতধর্মী ব্লকবাস্টার ‘ওয়ার’ উপহার দিতে পারেন। কিন্তু তার কাছে সবচেয়ে কঠিন অভিনয় এগুলোর কোনটিই নয়।
‘কোই মিল গ্যায়া’খ্যাত এই অভিনেতাকে জিজ্ঞাসা করা হয়েছিল, কোন চরিত্রে অভিনয় করা তার কাছে সবচেয়ে কঠিন লেগেছে এবং সেই চরিত্রে অভিনয় করতে তিনি কোন বিশেষ কৌশল নিয়েছিলেন কিনা।
এর উত্তরে তিনি যা বলেছেন তা তার ভক্তদের ধারণার বাইরে। এটা ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজি, ‘কাহো না প্যায়ার হ্যায়’, ‘সুপার ৩০’, ‘ওয়ার’ –এধরণের কোনটিই নয়।
ঋত্বিক জানান, তার কাছে সবচেয়ে কঠিন চরিত্র ছিল ‘ম্যাঁ প্রেম কি দিওয়ানি হুঁ’ সিনেমায়। তার মতে, চরিত্রটি ছিল খুবই একগুঁয়ে। এই চরিত্রে অভিনয়ের ব্যাপারটা তার মধ্যে প্রাকৃতিকভাবে আসছিল না। তিনি স্বাভাবিকভাবে ওই চরিত্রে অভিনয়ের জন্য খুবই চেষ্টা করছিলেন, কিন্তু তিনি বারবার ব্যর্থ হচ্ছিলেন। তবে হতাশ হননি তিনি এবং নিরাশ করেননি ভক্তদের।
‘ম্যাঁ প্রেম কি দিওয়ানি হুঁ’ সিনেমায় প্রধান চরিত্রে ঋত্বিকের সঙ্গে আরও অভিনয় করেন কারিনা কাপুর খান ও অভিষেক বচ্চন।
এদিকে ফারাহ খানের আলোচিত অফিসিয়াল রিমেক ‘সত্তে পে সত্তা’ সিনেমায় ঋত্বিক অভিনয় করবেন বলে জানা গেছে। আবার শোনা যাচ্ছে, দীপিকা পাড়ুকোন প্রযোজিত ‘দ্রৌপদী’ সিনেমায় শ্রীকৃষ্ণ চরিত্রে অভিনয়ের জন্য ঋত্বিক রোশনের সঙ্গে কথা হয়েছে। তবে এই সুপারস্টারের পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।